রাবি’র চারুকলায় বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 13 February 2020

রাবি’র চারুকলায় বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
শীতের রিক্ততা কাটিয়ে প্রকৃতিতে আসছে ঋতুরাজ বসন্ত। তবে বসন্তকে বরণ করতে দেরি করেনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা। বৃহস্পতিবার থেকে বসন্ত বরণ ও পিঠা উৎসব আয়োজন করেছে তারা। বিশ্ববিদ্যালয়ের চারুকলার মুক্তমঞ্চে বেলা ১১টায় উৎসবের উদ্বোধন করেন রাজশাহী -১ আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই আয়োজনে দেশমাতৃকার অর্থাৎ নিজের মায়ের অনন্য একটা রূপ দেখতে পাচ্ছি। যে অনুষ্ঠানে মাটির গন্ধ পাওয়া যাবে, যে অনুষ্ঠানে আমাদের সাংস্কৃতিক গন্ধ পাওয়া যাবে। সে আয়োজনে আসতে পেরে আমি কৃতজ্ঞ ও নিজেকে ধন্য মনে করছি। চারুকলার সাথে আমার একটি আত্মার সম্পর্ক হোক। সেই সাথে সকলের মনে বসন্তের ছোঁয়া লাগুক আরো আলোকিত হোক।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া বলেন, শিক্ষা ও সংস্কৃতি ছাড়া প্রকৃত শিল্প চর্চা হয়না। হৃদয়ের উন্নয়ন ঘটায় শিল্প চর্চা। আমাদের উন্নয়ন ঘটানোর জন্য শিল্পের চর্চা করতে হবে। যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে শিক্ষা ও শিল্প চর্চা উভয়ের প্রয়োজন। আর চারুকলায় এই শিল্প চর্চা ও  শিক্ষা দেওয়া হয়।
পেইন্টিং বিভাগের বৃন্ত দেব ও জেবিন আফরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন চারুকলার ডীন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে, এক র‌্যালী আয়োজন করা হয়। র‌্যালীটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। সরেজমিনে দেখা যায়, বসন্তের হাওয়ায় উল্লসিত চারুকলা প্রাঙ্গণ। আবাল-বৃদ্ধা, তরুণ-তরুণী বসন্ত উন্মাদনায় মেতে উঠছে। শীতকে বিদায় জানানোর মধ্য দিয়েই বসন্ত বরণে চলছে ধুম আয়োজন। ৭-৮ টি স্টলে সাজিয়ে রাখা আছে হরেক রকমের মুখরোচক পিঠা এবং হাতের তৈরি শিল্পকর্ম। যেগুলো দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণ করছে।
এছাড়াও সাদা দেয়ালে চোখে পড়ছে শিল্পী বনিজুল হকের প্রতিচ্ছবি। এছাড়াও আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সবার জন্য উন্মুক্ত এ আয়োজন চলবে আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত।








একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages