বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 12 March 2020

বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা!


জাহিরুল মিলন, নিজস্ব প্রতিনিধি, যশোর:
বাংলাদেশ ও ভারত উভয় দেশেই করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় বাংলাদেশ থেকে সাধারণ পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত আগামিকাল থেকে সাময়িক বন্ধ থাকবে বলে জানা গেছে।
শুক্রবার (১৩ মার্চ) সকাল থেকে নতুন করে কোন পাসপোর্টধারী যাত্রী ভারতে প্রবেশ করতে পারবে না। তবে শুধুমাত্র যারা ঢুকে আছে তারাই বেরিয়ে আসতে ও বেরিয়ে যেতে পারবে। 
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মহাসিন খান জানান, বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন থেকে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে একটি চিঠি পাঠায়। তাতে লেখা আছে শুক্রবার (১৩ মার্চ) রাত ১২ টা থেকে নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রী গ্রহণ করা হবে না। যে সমস্ত বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী ভারতে আছে তারা ইচ্ছা করলে বেরিয়ে যেতে পারবে। আর ভারতীয় পাসপোর্টধারী যাত্রী যারা বাংলাদেশে আছে তারা ফিরে আসলে তাদেরকে গ্রহণ করা হবে। নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রীর প্রবেশের অনুমতি দেওয়া হবে না।
আজ বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দু’দেশের পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করতে পারবে।
বেনাপোল কাস্টমসের সহকারি কমিশনার উত্তম চাকমা জানান, নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করতে পারবে না এমন একটি চিঠি ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনকে দিয়েছে এটা শুনেছি। আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের কোনো চিঠি বেনাপোল কাস্টমসকে দেওয়া হয়নি। যদি এরকম কোনো নির্দেশনা আসে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages