করোনা পরীক্ষার মেশিন কুমিল্লায় ১০ দিনের মধ্যে শুরু হচ্ছে কার্যক্রম - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 17 April 2020

করোনা পরীক্ষার মেশিন কুমিল্লায় ১০ দিনের মধ্যে শুরু হচ্ছে কার্যক্রম



এম এ বাশার, কুমিল্লা উত্তর:
আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে কুমিল্লায় করোনাভাইরাস পরীক্ষা শুরু হচ্ছে। করোনা দুর্যোগের এই সময়ে বহু কাঙ্খিত করোনা পরীক্ষার যন্ত্র রিয়েল টাইম পলিমার চেইন রি এ্যকশন (আর টি পি সি আর) মেশিন বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে কুমিল্লায় এসে পৌঁছেছে।
শুক্রবার সকালে কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোস্তফা কামাল আজাদ এটি গ্রহণ করেন। আগামীকাল শনিবার থেকে কুমিল্লা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে এই মেশিনটির সংযোজন ও স্থাপন কাজ শুরু হবে। কাজ শেষে এটি পরিচালনার জন্য টেকনিক্যাল কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।
প্রশিক্ষণ শেষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কুমিল্লা ৬ আসনের সংসদ সদ্যস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ডা. মো. মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, করোনা ভাইরাস নমুনা সংগ্রহ করে এখানেই দিনে দিনে পরীক্ষা করা হবে। তবে ফলাফল এখানে দেওয়া হবে না। প্রতিদিনের ফলাফল ঢাকা পাঠানো হবে। সেখান থেকেই কেন্দ্রীয়ভাবে ফলাফল জানানো হবে।
তিনি বলেন, পরীক্ষা কাজটি শুরু হলে কুমিল্লা জেলার ৬৫ লাখ লোকসহ বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালী জেলা প্রায় দেড় কোটি লোক উপকৃত হবে। বিশেষ করে কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়ীয়ার এবং ফেনী কুমিল্লার কাছাকাছি হওয়াতে এই মেডিকেল কলেজে যাতায়ত সহজ হবে।
কুমিল্লাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশার আই সি ইউ ওয়ার্ডের জন্য ব্লাড গ্যাস এনালাইজার মেশিন সহসাই স্থাপন হবে বলেও তিনি ইঙ্গিত করেন।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages