মুজিবুল হকের নির্দেশনায় চৌদ্দগ্রামে শতভাগ নিশ্চিত কার্ড বিতরণ করলেন মেয়র মিজান - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 26 April 2020

মুজিবুল হকের নির্দেশনায় চৌদ্দগ্রামে শতভাগ নিশ্চিত কার্ড বিতরণ করলেন মেয়র মিজান



এম এ হাসান, কুমিল্লা:
বাংলাদেশ সরকারের সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপির নির্দেশনায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় পৌরবাসীর নিকট শতভাগ নিশ্চিত করে ১৮০০ কার্ড বিতরণ করেছেন পৌর মেয়র মিজানুর রহমান।
করোনার মহামারি ঠেকাতে কর্মহীন গরীব, নিম্নবিত্ত, দিনমজুর ও অসহায় খেটে-খাওয়া মানুষের মাঝে সরকারের দেয়া ১০ টাকা কেজির বিশেষ ওএমএস চালের কার্ড বিতরণ করছেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান মিজান।রবিবার (২৬ এপ্রিল) সকাল থেকে পৌরসভার ১ নং ওয়ার্ড থেকে এসকল কার্ড বিতরণ কার্যক্রম চলছে।
মঙ্গলবার পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের জন্য বরাদ্দকৃত এসব চালের কার্ড বিতরণ শেষ হবে বলে জানিয়েছেন পৌর মেয়র মিজানুর রহমান। তিনি করোনা ভাইরাসের কারণে নিজের স্বাস্থ্যঝুঁকি থাকা স্বত্বেও নিজের হাতে এসব কার্ড সত্যিকারের ভুক্তভোগীর কাছে পৌঁছে দিচ্ছেন।
এছাড়াও তিনি পৌরসভার প্রতিটি গ্রামে ত্রাণ কমিটি গঠন করে গরীব, খেটে-খাওয়া, দিনমজুর, অসহায় ও লাজুক মধ্যবিত্তদের চিহ্নিত করে সরকারের দেয়া ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন।এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপির আহ্বানে চৌদ্দগ্রাম পৌরসভাসহ সকল ইউনিয়নে ব্যাক্তিগতভাবে ব্যাপকহারে ত্রাণ বিতরণ হচ্ছে।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপির কঠোর নজরদারি ও সঠিক নির্দেশনায় চৌদ্দগ্রামের পৌরসভাসহ তেরোটি ইউনিয়নে জোর তৎপরতায় সরকারিভাবে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। অসহায় মানুষের ঘরে ঘরে চাল, ডাল, তেল, আলু সহ ইত্যাদি নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে সকাল থেকে রাত অবধি। তারপরও কেউ যেন ত্রাণ সামগ্রী থেকে বঞ্চিত না হন সেজন্য মুজিবুল হক এমপি চৌদ্দগ্রামস্থ আওয়ামী লীগ কার্যালয়ে ত্রাণ বিতরণের বিশেষ সেল খুলেছেন।
দায়িত্ব দিয়েছেন তিনজনকে। ওদের দেয়া মোবাইল নাম্বারে ফোন করলে দ্রুততম সময়ে চৌদ্দগ্রামের যেকোনো জায়গায় ত্রাণ পৌঁছে দেয়া হবে।রবিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত চৌদ্দগ্রাম পৌরসভার ৯টি ওয়ার্ডে ২০০ টি করে মোট ১৮০০ সরকারের বরাদ্দকৃত বিশেষ ওএমএস কার্ড বিতরণ করা হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১, ২ ও ৩ নং ওয়ার্ডে বিতরণ শেষ করেছেন পৌর মেয়র মিজানুর রহমান।
এভাবে পর্যায়ক্রমে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে সরকারের দেয়া বিশেষ ওএমএস এর কার্ড বিতরণ করা হবে। এ কার্ড দিয়ে কার্ডধারী ব্যাক্তি প্রতি কেজি ১০ টাকা করে মোট ২০০ টাকা দিয়ে প্রতিমাসে ২০ কেজি চাল নিতে পারবেন।
সরকার এর আগে সারাদেশে ৫০ লক্ষ পরিবারের মাঝে এই কার্ড বিতরণ করেন। এখন করোনার মহামারীর সময় সরকারের বিশেষ বিবেচনায় ১০ টাকা কেজি চালের ওএমএস এর আরো ৫০ লক্ষ কার্ড বিতরণ করা হচ্ছে। সর্বমোট ১ কোটি পরিবার এতে উপকৃত হবে।
চৌদ্দগ্রাম পৌরসভায় এ সময়ে নতুন ১৮০০ কার্ড বিতরণ করা হচ্ছে। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে মুজিবুল হক এমপির নির্দেশে পৌর মেয়র মিজানুর রহমান নিজের হাতে এ সকল কার্ড বিতরণ করছেন। এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলরবৃন্দ, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সহ অন্যান্য গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages