কামাল লোহানী সাংবাদিকতার পথ প্রদর্শক - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 23 June 2020

কামাল লোহানী সাংবাদিকতার পথ প্রদর্শক

একুশে মিডিয়া, মুক্তমত রিপোর্ট:
লেখক: মোহাম্মদ খায়রুল আলম
জানি তুমি আর ফিরে আসবে না কিন্তু প্রতীক্ষায় পথ চেয়ে থাকার বেদনা, কখনও ভুলার নয়। তাই পথের দিকে চেয়ে থাকি, ব্যাকুল হৃদয়ে। ইতিহাসের পাতায় তুমি চির উজ্জল কামাল লোহানী, শব্দসৈনিক স্বাধীন বাংলা বেতারের একটি অধ্যায়। সাংবাদিকতায় তুমি ছিলে শীর্ষস্থানীয়।
বাংলা সাহিত্যে তোমার উত্থান ছিল পথ প্রদর্শকের মতো- পেশাদারিত্বের সহমর্মিতায় তুমি ছিলে সোচ্চার। যে কোন আন্দোলনে সংগ্রামে, তুমি জাগিয়েছ অসিম সাহস। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, তারপর বাঙালির অধিকার আন্দোলন- কোথায় ছিল না তোমার পদচারণা।
সাংবাদিকদের অধিকার নিয়ে তোমার আন্দোলন, তোমার সমগ্র জীবনের প্রতিচ্ছবি। ভাষা আন্দোলনে তুমি ছিলে অগ্রদূত। বাঙগালির স্বাধীকার আন্দোলনে স্মৃতিকথা জাতি কোনদিন তোমাকে ভুলবে না। তোমার বিয়োগান্তর বেদনা আচ্ছন্ন, তৃষ্ণার্ত চোখ। খুঁজে ফিরে শুধু তোমার স্মৃতি মাখা পত্রিকাগুলো।
হৃদয় জুড়ে শুধু বিষাদের কালো ছায়া। আমরা কি হারালাম- জীবনের অংক মেলাতে সোনালী স্মৃতির মুহুর্ত গুলো আজ বিদীর্ণ বিবর্ণ। স্নেহের আলিঙ্গনে জড়িয়ে রেখেছিলে আমাদেরকে। তুমি ছিলে সমাজ সংস্কারক দেশরতœ। তোমার অপূর্নতা সৃষ্টি করেছে, জাতির কাছে বিশাল এক শূন্যতা।

লেখক:
মোহাম্মদ খায়রুল আলম
প্রতিষ্ঠাতা সভাপতিঃ এপেক্স ক্লাব অব রেনেসাঁ রেইনবো নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশান ২৪/৩ এম. সি. রায় লেন, ঢাকা-১২১১



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages