কক্সবাজার পেকুয়ায়-জ্ঞানসঞ্চয় পাঠাগার উদ্বোধন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 7 November 2020

কক্সবাজার পেকুয়ায়-জ্ঞানসঞ্চয় পাঠাগার উদ্বোধন

এইচ এম শহীদ, পেকুয়া প্রতিনিধি: 


পড়ব বই-গড়ব দেশ, এর ধারাবাহিকতায় কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা সদর ইউনিয়নে- বৃহত্তর ০৬ নং ওয়ার্ডের সাবেক গুল্দী স্টেশনে-তরুণ শিক্ষিত সমাজিক যৌত  উদ্যেগে-০৬ নভেম্বর(শুক্রবার)-জ্ঞান- সঞ্চয় পাঠাগার জাঁকজমক ভাবে উদ্বোধন করা হয়েছে, উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ, লেখক হেলাল মাহামুদ, চকরিয়া পূর্ব বড় ভেওলা  ইউনিয়ন পরিষদের সচিব আব্দুর রাজ্জাক , সাবেক গুল্দী স্টেশন ব্যবসায়ী সমিতির সভাপতি ও সমাজ সেবক আনোয়ার কাদের লিটন, পেকুয়া সরকারি মডেল জিএমসির- শিক্ষক-কফিল উদ্দিন,বারবাকিয়া সরকারি প্রঃবিঃ শিক্ষক সোহেল রানা- এই সময় বক্তারা বলেন- অনেক বিদ্যালয়ের শিক্ষক এবং অভিভাবক বলে থাকেন, বাহিরের বই পড়ে,সময় নষ্ট করার সময় নেই- আমাদের শিক্ষার্থীদের যদি আমরা সঠিক জ্ঞানের রাজ্যে নিয়ে যেতে পারি বই পড়ার মধ্যে,ডুবিয়ে রাখতে পারি তাহলে তাদের আত্মা পরিশুদ্ধ হবে,তাঁরা জঙ্গিবাদে জড়াবেনা,ইভটিজিং করবে না,মাদকাসক্ত হবে না,হাতে হকিস্টিক আর পিস্তল নিয়ে প্রতিপক্ষকে তাড়া করবে না,বই পড়লে তারা আলোর উদ্ভাসিত হবে অন্যায় করবে না,তাদের মনের দিগন্ত প্রসারিত হবে।

তাদের পরিচয় করিয়ে দিতে হবে বিশিষ্ট লেখক ও মহামানবদের সঙ্গে আর সেটি সম্ভব এক মাত্র বইপড়ার মাধ্যমে । বই পড়েই আমরা সবাই আগামী দিনের ডিজিটাল স্বপ্নের জীবন সাজাবো - এই প্রত্যাশা ও দোয়া করি। শিক্ষা জাতির মেরুদণ্ড, শিক্ষা দূর করতে পারে সকল অশান্তি- সমাজের সচেতন গড়তে পারে বই, ছড়িয়ে দিতে প্রসারিত জ্ঞান সঞ্চয় পাঠাগারের বই।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন- মোঃ কনিছ,আমীর হোসেন, শিক্ষক সায়েম, আমজাদ হোসেন,শাহিন,আরফাত,  লোকমান,হাফেজ আমজাদ,তারেক জিয়া,টুটুল,আবু বক্কর- সহ এলাকার সচেতন শিক্ষিত তরুণরা উপস্থিত ছিলেন।

 

 

 

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages