বাঁশখালীতে কঠোর নয়, মানবিক লকডাউন চলছে - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 15 April 2021

বাঁশখালীতে কঠোর নয়, মানবিক লকডাউন চলছে

মোহাম্মদ ছৈয়দুল আলম: 

ছবি: একুশে মিডিয়া

করোনা ভাইরাস (কোভিট-১৯) এর প্রাদুর্ভাবে দেশের পরিস্থিতি দিনদিন অবনতির দিকে ধাবিত হলে জনগণের মাত্রারিক্ত ক্ষতির আশংকায় বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা হতে নির্দিষ্ট কিছু বিধিনিষেধ আরোপ করে ১৪-২১ এপ্রিল পর্যন্ত সরকারিভাবে কঠোর লকডাউন ঘোষণা হলেও মানবিক লকডাউন চলছে বাঁশখালী উপজেলায়।

গণমাধ্যমের ভিত্তিতে দেশ জুড়ে ‘কঠোর লকডাউন’ পালিত হচ্ছে কিন্তু বাঁশখালীতে ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। বাঁশখালী উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়। সাধারণ পথচারীদের মধ্যে তেমন মানছে না স্বাস্থ্যবিধি এবং মাস্ক ব্যবহারে। পি.এ.বি. সড়কস্থ বাঁশখালী উপজেলার চাঁদপুর, বাণীগ্রাম, গুনাগরী, রামদাশ মুন্সির হাট, বৈছলড়ী, চেচুরিয়া, জলদী মিয়ার বাজার, উপজেলা সদর, মনছুরিয়া বাজার, টাইম বাজার, চাম্বল বাজার, নাপোড়া বাজার ও প্রেম বাজারসহ বিভিন্ন ষ্টেশনে ঘুরে দেখা যায়, বাস ছাড়া অন্য সব গণপরিবহন ও মাল বহনের গাড়ীগুলো এবং প্রোইভেট পরিবহনও কম দেখা যায়নি, বিশেষ করে সিএনজি চালিত আটোরি্‌ক্সাগুলো আগের মতোই লোকাল যাত্রী নিয়ে চলাচল করছেন। অন্যদিকে সাতকানিয়া উপজেলা ও কক্সবাজার জেলার গাড়ীগুলো বাঁশখালী হয়ে চলাচল করছেন।

ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষেত্রে দেখা যায়, উপজেলা জুড়ে বিভিন্ন হাট-বাজার ও ষ্টেশনে ষ্টেশনে বড় শপিং সেন্টার ছাড়া অন্যন্যা সব দোকানপাট একাংশ খোলা রেখে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন। সব মিলিয়ে বলা যায় বাঁশখালী উপজেলায় ‘মানবিক লকডাউন’ চলছে।

চাম্বল এলাকার রিক্সা চালক মো. কামাল উদ্দীন বলেন, আমরা দিনমজুর, খেটে-খাওয়া মানুষ, একদিন রিক্সা নিয়ে বের না হলে সংসার চলে না। কি করবো প্রতিদিনের ন্যায় আজও রিক্সা রাস্তায় আসছি, রমজানের দিন কপালে যা আছে তা মিলবে।

লকডাউন কার্যকর ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে লকডাউনের প্রথম দিন (১৪ এপ্রিল) বাঁশখালীর বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুজ্জমান চৌধুরী ভ্রাম্যমাণ অভিয়ান পরিচালনা করে ২২০০ টাকা ও ২য় দিন বৃহস্পতিবার ২৪০০টাকা জরিমানা আদায় করেছেন।

বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুজ্জমান চৌধুরী বলেন, লকডাউন কার্যকর ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের লক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসন কর্তৃক প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা ও মাস্ক বিতরণ করা হয়। সংক্রামক রোগ(প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন- ২০১৮ এর আওতায় মামলা ও দায়ের মাধ্যমে প্রতিদিন জরিমানাও আদায় করা হচ্ছে। উপজেলা প্রশাসনের এই অভিযানে অব্যহত থাকবে।

 

 

১৫ এপ্রিল ২০২১ ইং# মোহাম্মদ ছৈয়দুল আলম সম্পাদক প্রকাশক কর্তৃক প্রকাশিত একুশে মিডিয়া সংবাদ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages