ওয়াইফাই সার্ভার বিস্ফোরণে সিএমপির ডিবি কার্যালয়ে আগুন, তদন্ত কমিটি গঠিত-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 23 July 2018

ওয়াইফাই সার্ভার বিস্ফোরণে সিএমপির ডিবি কার্যালয়ে আগুন, তদন্ত কমিটি গঠিত-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, চট্টগ্রাম রিপোর্ট:
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ডিবি কার্যালয়ের দ্বিতীয় তলায় ওয়াইফাই রাউটারের সকেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বিস্ফোরণের কারণে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন সিএমপি কর্তৃপক্ষ।
দুপুরে আগুন নির্বাপণের পর তাৎক্ষনিক উপস্থিত মিডিয়া কর্মীদের এক প্রেস ব্রিফিং এ কথা জানান সিএমপির ডিসি হেডকোয়ার্টার আমেনা বেগম। তিনি জানান, সার্ভারের ক্যাবলের লোডের পরিমাণ ধারন ক্ষমতার বেশি হওয়ায় এ বিস্ফোরণ হয়েছে বলে আমরা ধারণা করছি। আমেনা বেগম বলেন- সকাল ১০টা ৫০ মিনিটে নগর গোয়েন্দা শাখার তিনতলা ভবনের তৃতীয় তলার পাঁচ নম্বর রুমে হঠাৎ বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়।
ওয়াইফাই কানেকশানের সার্ভার বোডের রাউডার এবং টুলবক্স বিস্ফোরণে পুড়ে যায়। এতে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।
কিছু নথিপত্র পুড়ে গেলেও অস্ত্রাগার এবং অন্যান্য জিনিসপত্র অক্ষত রয়েছে। . এদিকে আগুন লাগার ঘটনা তদন্তে অতিরিক্ত কমিশনার আমেনা বেগমকে প্রধান করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক জসিম উদ্দিন পাঠক ডট নিউজকে বলেন- প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় ফায়ার সার্ভিস, নগর গোয়েন্দা পুলিশ ও নগর পুলিশের সমন্বয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত প্রতিবেদনে ক্ষয়ক্ষতি জানা যাবে বলে সিএমপি সুত্র জানায়। এর আগে আজ সোমবার (২৩ জুলাই) সকাল ১০টা ৫৫ মিনিটে সিএমপির ডিবি ভবনে অগ্নিকাণ্ডের খবরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ১৩ গাড়ি ঘটনাস্থলে গিয়ে প্রায় আর্ধ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিনও আগুন লাগার কারণ হিসেবে বৈদ্যুতিক শর্ট সার্কিটকে দেখছেন। তিনি বলেন, ওয়াইফাই রাউটারের সকেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।একুশে মিডিয়া।'

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages