কুড়িগ্রাম-৩ আসনে নৌকাকে হারিয়ে লাঙলের জয়-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 25 July 2018

কুড়িগ্রাম-৩ আসনে নৌকাকে হারিয়ে লাঙলের জয়-একুশে মিডিয়া

ছবিঃ সংগৃহীত
একুশে মিডিয়া, কুড়িগ্রাম রিপোর্ট:
দীর্ঘ ৩০ বছর জাতীয় পার্টির দখলে থাকা কুড়িগ্রাম-৩ আসনটি ফের লাঙলের দখলে গেল। এই আসনে বুধবার অনুষ্ঠিত উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যাপক এমএ মতিনের নৌকা প্রতীককে হারিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী প্রাইম সনিক গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার।
তিনি ২ হাজার ৭০৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। কুড়িগ্রাম-৩ আসনের এলাকা উলিপুর উপজেলার একটি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন ও চিলমারী উপজেলার ৪টি ইউনিয়ন রমনা, থানাহাট, রানীগঞ্জ ও চিলমারী সদর নিয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
বিজয়ী প্রার্থী অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার লাঙল প্রতীকে মোট ভোট পান ৮২ হাজার ৫৯৮টি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যাপক এমএ মতিন নৌকা প্রতীকে মোট ভোট পান ৭৯ হাজার ৮৯৫টি। এতে অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার লাঙল প্রতীকে ২ হাজার ৭০৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন।
কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন সাংবাদিকদের জানান, কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এখানে সকল প্রচেষ্টা চালানো হয়েছে। আমরা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখে মানুষকে অবাধ, সুষ্ঠুভাবে ভোটদানের পরিবেশ সৃষ্টি করেছি।
প্রসঙ্গত, কুড়িগ্রামের উলিপুর উপজেলার ১২টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও চিলমারী উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত হয় কুড়িগ্রাম-৩ আসন। এ বছরের ১১ মে কুড়িগ্রাম-৩ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী একেএম মাইদুল ইসলাম মুকুলের মৃত্যুজনিত কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়।
১০ জুন নির্বাচন কমিশন এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এ আসনে ২৫ জুলাই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages