নৌমন্ত্রীর পদত্যাগের দাবিতে আজও উত্তাল রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 2 August 2018

নৌমন্ত্রীর পদত্যাগের দাবিতে আজও উত্তাল রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
গত রবিবার বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনার প্রতিবাদে পঞ্চম দিনের মতো আজও (২ আগস্ট) হাজার হাজার শিক্ষার্থীর বিক্ষোভে উত্তাল রাজধানীর খিলক্ষেত-উত্তরা এলাকা।
শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে জাবালে নূর (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিবহনের বাসচাপায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের বিচার ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ দাবিতে স্লোগান দিচ্ছেন।


প্রায় অর্ধশতাধিক স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী সড়কে অবস্থান নেয়ায় খিলক্ষেত থেকে উত্তরায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।
এছাড়াও বিক্ষোভের কারণে বিমানবন্দর-উত্তরা-আবদুল্লাহপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এবং কামারপারা-আবদুল্লাহপুর পর্যন্ত ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে যানবাহনের সারি সারি লাইন তৈরি হয়েছে। এককথায়, অচলাবস্থা।

বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল ১০টায় উত্তরা ও খিলক্ষেতে সড়কের বিভিন্ন পয়েন্টে জড়ো হয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তারা কয়েকটি গাড়িতে হামলা করে ভাঙচুর চালান। এতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। পরে সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।
জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে বিক্ষোভ করছেন মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ, রাজউক উত্তরা মডেল কলেজ, উত্তরা হাইস্কুল, উত্তরা কমার্স কলেজ, উত্তরা কলেজ, টঙ্গী সরকারি কলেজ ও বঙ্গবন্ধু সরকারি কলেজসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও এদের সঙ্গে যুক্ত হয়েছে উত্তরা ইউনিভার্সিটি, এশিয়ান ইউনিভার্সিটি, শান্ত-মরিয়াম ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি ও আইইউবিএটি ইউনিভার্সিটিসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিক্ষোভকারী শিক্ষার্থী বলেন, আমরা সহপাঠী হত্যার বিচার চাই। আমরা রাস্তায় ও গণপরিবহনে নিরাপদে চলার নিশ্চয়তা চাই। আমাদের দাবি বাস্তবায়ন হলেই আমরা ঘরে ফিরে যাব।
এদিকে, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আজ সারা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
প্রসঙ্গত, গত রবিবার জাবালে নূর (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিবহনের একটি বাসচাপায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও ১০-১৩ জন। এর প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলনে নামে। শিক্ষার্থীদের এ আন্দোলন ঢাকার পর চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়ে। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages