নীলফামারী (ডোমার-ডিমলা) আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 8 August 2018

নীলফামারী (ডোমার-ডিমলা) আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, নীলফামারী রিপোর্ট:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে আওয়ামী লীগের ৮ প্রার্থী নিজেদেরকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রচার প্রচারণা চালাচ্ছেন। কে হচ্ছেন নৌকার মাঝি ? এ নিয়ে বর্তমানে হোটেল রেস্তোরা থেকে সর্বত্র আলোচনার ঝড় শুরু হয়েছে।
নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থীদের নিয়ে আলোচনা সমালোচনা। আওয়ামী লীগের ৮ প্রার্থী কেন্দ্রের সাথে যোগাযোগ রক্ষা করলেও মাঠ চষে বেড়াচ্ছেন ৫ প্রার্থী। এদের মধ্যে রয়েছেন, বর্তমান এমপি বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, ডেপুটি অ্যাটর্নি জেনারেল আলহাজ্ব মনোয়ার হোসেন, যুব মহিলা লীগ নেত্রী সরকার ফারহানা আকতার সুমি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আলম বাবুল ও সাবেক রাষ্ট্রদূত আমিনুল হোসেন সরকার।
৮ প্রার্থীর মধ্যে অন্যরা হলেন অবসরপ্রাপ্ত লেঃ কর্নেল তছলিম উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার ইমরান কবির চৌধুরী জনি ও ড. হামিদা বানু শোভা। মনোনয়ন প্রত্যাশী নেতারা সকলেই নিজের পক্ষ থেকে নৌকা প্রতীকের মনোনয়ন পাবেন বলে শতভাগ আশাবাদী। এরই মধ্যে ডোমার ও ডিমলা এলাকার বিভিন্ন যায়গায় নৌকায় ভোট চেয়ে নিজের ছবি সম্বলিত পোষ্টার ও ফেষ্টুন লাগিয়েছেন অনেকে।
বর্তমান এমপি বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার তিনি তৃণমূল থেকে উঠে আসা একজন আওয়ামী লীগে নেতা। ইতিপূর্বে ইউপি চেয়ারম্যান থেকে দু’বার উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। গত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে তাকে মনোনয়ন দেয়া হয়। বর্তমানে এ আসনের দায়িত্বে থাকার সুবাদে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল আলহাজ্ব মনোয়ার হোসেন দীর্ঘদিন যাবত এ এলাকার মনোনয়ন প্রত্যাশী হিসাবে গণসংযোগ চালিয়ে আসছেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক উপ-কমিটির সদস্য। তিনি প্রতি সপ্তাহে ঢাকা থেকে এলাকায় এসে সাধারণ মানুষের সাথে যোগাযোগ রক্ষা করছেন পাশাপাশি তিনিও রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন। ফেসবুকে তিনি সবচেয়ে বেশি সরব রয়েছেন।

বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সহশিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক সরকার ফারহানা আকতার সুমি। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির কল্যাণ ও পূর্নবাসন বিষয়ক সম্পাদক। তিনিও অনেকদিন ধরে মনোনয়ন প্রত্যাশী হিসেবে গণসংযোগ রক্ষা করে চলেছেন। তিনি দলীয় ও সামাজিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন। ৮ প্রার্থীর মধ্যে তিনি সর্বকনিষ্ঠ এবং তরুণ নেতৃত্ব।
ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আলম বাবুল তিনিও মনোনয়ন প্রত্যাশী হিসেবে এলাকায় গণসংযোগ চালিয়ে আসছেন।
সাবেক রাষ্ট্রদূত আমিনুল হোসেন সরকার তিনি ২০০৫ সালে অবসর গ্রহণের পর থেকেই মনোনয়ন প্রত্যাশী হিসেবে এলাকায় গণসংযোগ এবং সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নিচ্ছেন।
অবসরপ্রাপ্ত লেঃ কর্নেল তছলিম উদ্দিন পিএসসি তিনি কেন্দ্রে যোগাযোগ রক্ষাসহ এলাকায় এসে গণসংযোগ রক্ষা করছেন। ইতিপূর্বে তিনি দুইবার জাতিসংঘ মিশনে কম্বোডিয়া ও আইভরি কোষ্টে শান্তিরক্ষা ও নির্বাচনী দায়িত্বে নিয়োজিত ছিলেন। তাছাড়া তিনি সেনা সদর, এ্যাডজুডেন্ট জেনারেল শাখা ঢাকা সেনানিবাস এবং রংপুর ও ঘাটাইল সেনানিবাসের দুটি পদাতিক ডিভিশন সদর দপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্বে কর্মরত ছিলেন।
ব্যারিস্টার ইমরান কবির চৌধুরী জনি তিনি যুক্তরাজ্য প্রবাসী। তিনি নীলফামারী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সদর উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের যুক্তরাজ্য শাখার আহবায়ক ও নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক লীগের উপদেষ্টা। তিনিও এ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী হিসাবে ঘোষণা দিয়ে তার লোকজন দিয়ে প্রচারণা চালিয়ে আসছেন। তিনি নিজেও সুদুর লন্ডন থেকে এলাকায় এসে গণসংযোগ চালাচ্ছেন।
ড. হামিদা বানু শোভা তিনি ইতিপূর্বে এ আসন থেকে একবার নৌকা প্রতিক নিয়ে এমপি ও একবার সংরক্ষিত (মহিলা) আসনের এমপি নির্বাচিত হন। তিনিও এবার মনোনয়ন প্রত্যাশী হিসেবে গণসংযোগ চালাচ্ছেন।
অপরদিকে মহাজোটের শরীক দল জাতীয় পার্টি থেকে এ আসনে প্রার্থী হিসেবে প্রচার প্রচারণা চালাচ্ছেন সাবেক এমপি আলহাজ্ব লায়ন জাফর ইকবাল সিদ্দিকী। তিনি জাতীয় পার্টি থেকে এ আসনে একবার এমপি নির্বাচিত হন। আগামী নির্বাচনে আওয়ামী লীগ জোটগত ভাবে নির্বাচন করলে এবং এ আসনটি অপর শরীক দল জাতীয় পার্টিকে ছেড়ে দিলে আওয়ামী লীগের উল্লেখিত মনোনয়ন প্রত্যাশীদের সকল আশা নিরাশায় পর্যবসিত হবে। এ আসনটি আওয়ামী লীগ রাখবে নাকি জাতীয় পার্টিকে ছেড়ে দেবে এ নিয়েও চলছে ব্যাপক জল্পনা কল্পনা। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages