বিশ্বে অফিস ভাড়ার জন্য বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল স্থান হিসেবে জায়গা করে নিয়েছে।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 5 December 2018

বিশ্বে অফিস ভাড়ার জন্য বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল স্থান হিসেবে জায়গা করে নিয়েছে।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:
হংকংয়ের সেন্ট্রাল অঞ্চলটি অফিস ভাড়ার জন্য বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল স্থান হিসেবে জায়গা করে নিয়েছে। গত চার বছর ধরে অঞ্চলটিতে এই অবস্থা বিরাজ করছে বলে জানিয়েছে রিয়েল এস্টেট পরামর্শক প্রতিষ্ঠান জেএলএল।
প্রতিবেদনে বলা হয়েছে, অল্প খরচে কোথাও ব্যবসা সম্প্রসারণ করতে হলে আপনাকে আফ্রিকা অঞ্চলের দিকে যেতে হবে। জোহানেসবার্গে বছরে প্রতি বর্গফুটের জন্য আপনাকে মাত্র ১ হাজার ৭০০ টাকা গুনতে হবে। নাইরোবিতেও খরচ অনেকটা এরকমই।
ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়, ভাড়া, ট্যাক্স এবং সার্ভিস চার্জসহ ওই এলাকায় আবাসন খরচ অন্য যেকোনও স্থানের চেয়ে বেশি। এমনকি নিউইয়র্কের মিডটাউনের চেয়ে এখানকার খরচ ৬০ শতাংশ বেশি। অন্যদিকে লন্ডনের ওয়েস্ট এন্ডের চেয়ে খরচ বেশি ৭৫ শতাংশ।
জেএলএল মোট ৬০টি শহরের তথ্য বিশ্লেষণ করে একটি প্রতিবেদন তৈরি করেছে। যেখানে অফিস আবাসন খরচের শীর্ষে আছে হংকংয়ের সেন্ট্রাল অঞ্চল। এখানে বছরে প্রতি বর্গফুটে খরচ হয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ হাজার টাকা।
এরপরই আছে নিউইয়র্কের মিডটাউন। এখানে বছরে প্রতি বর্গফুটে খরচ হয় প্রায় ১৮ হাজার টাকা। এছাড়া লন্ডনের ওয়েস্ট এন্ডে প্রায় ১৭ হাজার টাকা, বেইজিংয়ের ফিন্যান্স স্ট্রিটে প্রায় ১৬ হাজার টাকা এবং নিউইয়র্কের মিডটাউন সাউথে প্রায় ১৫ হাজার টাকা খরচ হয়।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages