প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের পদমর্যাদা পেলেন চৌদ্দগ্রামের কৃতি সন্তান: কামাল চৌধুরী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 25 September 2019

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের পদমর্যাদা পেলেন চৌদ্দগ্রামের কৃতি সন্তান: কামাল চৌধুরী


এম এ হাসান, কুমিল্লা:>>>
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক পদে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কৃতি সন্তান  ড. কামাল আবু নাসের চৌধুরী কামাল কে প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের পদমর্যাদা দিয়েছে সরকার।
বুধবার(২৫ সেপ্টেম্বর)  এই মর্যাদা দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে, তিনি মুখ‌্য সচিবের সমান সবধরনের সুযোগ-সুবিধা পাবেন। আদেশে বলা হয়, ‘১৪ ফেব্রুয়ারি থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক পদে প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের পদমর্যাদা, বেতন-ভাতা ও বিধি অনুযায়ী প্রাপ্য অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।’নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও আদেশে বলা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে গত ফেব্রুয়ারিতে দু’টি কমিটি গঠন করে সরকার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সভাপতি করে ১০২ সদস্য বিশিষ্ট ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি’ ও জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলামকে সভাপতি করে ৬১ সদস্য বিশিষ্ট ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’ গঠন করা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়েছেন।প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীকে জাতীয় কমিটিতে সদস্য সচিব এবং বাস্তবায়ন প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages