সুনামগঞ্জে নদীর তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 23 December 2019

সুনামগঞ্জে নদীর তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান


 একুশে মিডিয়া, সুনামগঞ্জ প্রতিনিধি:>>>
সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও নদী, খাল, ছড়া, হাওরসহ অন্যান্য জলাধার তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

সুনামগঞ্জ জেলা প্রশাসনের দেওয়া তথ্যনুযায়ী সুনামগঞ্জের প্রাথমিক তালিকায় থাকা ২৪৮টি নদী ও খাল তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে জানা যায়। যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ২৬টি, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৪০টি, ছাতক উপজেলায় ১৩টি, জামালগঞ্জ উপজেলায় ২৫টি, ধর্মপাশা উপজেলায় ৩০টি, জগন্নাথপুর উপজেলায় ৬০টি এবং তাহিরপুর উপজেলায় ৬৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছে।
এদিকে প্রথমদিকে সুনামগঞ্জ সদর উপজেলার ৯টি অবৈধ স্থাপনার মধ্যে ২টি নদী তীরবর্তী বসতঘর হওয়ায় তাদেরকে কয়েকদিনের সময় প্রদান করেছে জেলা প্রশাসন।
উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ, মো. মোকলেছুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সো. সবিবুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা প্রমুখ।
উচ্ছেদ অভিযানের ব্যাপারে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, নদী তীরবর্তী অবৈধ স্থাপনা তৈরিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে আমাদের প্রধান নদীগুলো। দিন দিন নদী জায়গা দখল করে পানি স্বাভাবিক যে প্রবাহ রয়েছে তাতে বাঁধা প্রদান করা হচ্ছে। এই অভিযানের মাধ্যমে আমরা নদী-খাল বিল তীরবর্তী সকল অবৈধ স্থাপনা চিহ্নিত করে ভেঙে ফেলা হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোকলেছুর রহমান বলেন, সারাদেশের ন্যায় একযুগে আজকে থেকে নদী, খাল, বিল তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সুনামগঞ্জের সকল উপজেলায় চলছে এই নদী তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।
তিনি আরো বলেন, ‘যেহেতু আজকে থেকে অভিযান শুরু হয়েছে তাই পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে। সময় কতদিন লাগবে তা সঠিক জানা নেই, কিন্তু একটি অবৈধ স্থাপনাও যদি থাকে তাও আমরা উচ্ছেদ করবো।

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages