মায়ের ভাষা মানেই মাতৃভাষা। আঞ্চলিক ভাষার প্রতি শ্রদ্ধা: আর এফ এল কোম্পানি - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 20 February 2020

মায়ের ভাষা মানেই মাতৃভাষা। আঞ্চলিক ভাষার প্রতি শ্রদ্ধা: আর এফ এল কোম্পানি


রেখা  মনি, রংপুর:>>>
মা যা বলেন তাই তো মাতৃভাষা।আমাদের কথার মধ্যে যতই আঞ্চলিকতার টান থাক না কেন, তা কিন্তু আমাদের মায়েরই ভাষা। আঞ্চলিক ভাষায় কথা বলা মানে সংকীর্ণতা নয়, অনাধুনিকতাও নয়। বাংলাদেশের বিভিন্ন আঞ্চলিক ভাষার প্রতি শ্রদ্ধা জানাতেই দেশের স্বনামধন্য কোম্পানী আরএফএল নিয়েছে এক অভিনব উদ্যোগ।
"আঞ্চলিক ভাষাতেই আছে আত্মপরিচয়"- এই স্লোগানকে সামনে রেখে আরএফএল দেশজুড়ে তাদের সমস্ত বিলবোর্ড বিভিন্ন আঞ্চলিক ভাষায় রূপান্তর করেছে। এর পাশাপাশি টিভি ও অনলাইনের জন্য আঞ্চলিক ভাষায় ভিডিও কন্টেন্ট নির্মাণ করা হয়েছে।
সিএনজি-অটোরিকশা ব্র্যান্ডিং, স্থানীয় পত্রিকায় আঞ্চলিক ভাষায় প্রেস এড এমনকি তাদের প্রোডাক্ট লেবেলেও আঞ্চলিক ভাষা ব্যবহার করা হয়েছে। আঞ্চলিক ভাষাকে ঘিরে কোন হীনমন্যতা নয় ,এই বার্তা ছড়িয়ে দিতে আরএফএলের ভেরিফাইড ফেইসবুক পেইজে ইতিমধ্যে ছাড়া হয়েছে একটি ওভিসি। প্রায় ৫০ লাখেরও বেশি দর্শক এই ওভিসি দেখেছে।
আঞ্চলিক ভাষার গুরুত্বকে উর্ধ্বে তুলে ধরে আরএফএল স্থাপন করেছে এক অনন্য দৃষ্টান্ত। আরএফএল চায় আঞ্চলিক ভাষাকে ঘিরে মানুষের মধ্যে যে সংকোচ কাজ করে তা দূর করতে। আরএফএল বিশ্বাস করে আঞ্চলিক ভাষা শেকড়ের ভাষা। একজন মানুষকে দিনশেষে তার শেকড়ের টানেই ফিরতে হয়।





No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages