কুতুবদিয়ায় শিক্ষার্থীদের নিয়ে পরিস্কার- পরিচ্ছন্নতা অভিযান আসতে পারি আপনার বাড়িতেও! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 5 March 2020

কুতুবদিয়ায় শিক্ষার্থীদের নিয়ে পরিস্কার- পরিচ্ছন্নতা অভিযান আসতে পারি আপনার বাড়িতেও!


মোঃ মনিরুল ইসলাম, কুতুবদিয়া:
কুতুবদিয়া ধূরুং ছমদিয়া আলিম মাদরাসায় (৫ মার্চ) অধ্যক্ষ আবু মুছা শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে একসাথে মাদরাসার অফিস, শ্রেণীকক্ষ ও আঙ্গিনা পরিস্কার- পরিচ্ছন্নতা অভিযানের কাজ করেন। মাদ্রাসা পরিস্কার পরিচ্ছন্নতার অভিযানের দৃশ্যে দেখা যায় শিক্ষক নিজেই ঝাড়ু– দিয়ে শ্রেণিকক্ষের পরিস্কারের কাজ করছেন। পরে শিক্ষার্থীদেরও পরিস্কার করার দিক নিকনির্দেশনা দিচ্ছেন। তাদের মধ্যে কেউ মাদরাসা আঙ্গিনা, কেউ শ্রেণিকক্ষ, কেউ অফিস কক্ষ, ওয়াশরুম, আবার কেউ আসবাবপত্র পরিস্কার করতে দেখাযায়। শিক্ষক-শিক্ষার্থীরা সবাই মিলে উৎসব মুখর পরিবেশে পরিস্কার পরিচ্ছন্নতার কাজগুলো করেন। 

অষ্টম শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস জানান- আজ আমরা শিক্ষক-শিক্ষার্থীরা সবাই মাদরাসার আঙ্গিনাসহ সকল শ্রেণিকক্ষ পরিস্কার করি। প্রতিদিন পরিস্কার পরিচ্ছন্নতার কাজটি মাদরাসা দপ্তরিরা করত। আমরাও তাদেরকে পাশাপাশি সহযোগিতা করতাম। তবে আজকে সবাই মিলেমিশে পরিস্কার পরিচ্ছন্নতার কাজে অংশ নিতে পেরে আমি খুব আনন্দিত। 
মাদরাসার সহকারী শিক্ষক  মুহাম্মদ রমিজ ও সহকারি শিক্ষক আব্দুল হামিদ জানান- আমাদের অধ্যক্ষ আবু মুছার নির্দেশে শিক্ষার্থীদের নিয়ে মাদরাসার আঙ্গিনা, শ্রেণিকক্ষসহ বিভিন্ন অংশ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের কাজ করি। সকল শিক্ষার্থীকে তাদের বাড়ি ও আঙ্গিনা পরিস্কার রাখতে বলা হয়।

 
মাদরাসার অধ্যক্ষ আবু মুছা পরিস্কার পরিচ্ছন্নতার অভিযানটি নিশ্চিত করে বলেন, আমিসহ মাদরাসা সকল শিক্ষক-শিক্ষার্থীকে নিয়ে মাদরাসা আঙ্গিনা, শ্রেণিকক্ষসহ সবখানে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছি। তিনি এলাকাবাসী ও শিক্ষার্থীদের উদেশ্যে বলেন- আগামীতে আসতে পারি আমরা আপনার বাড়িতে। আপনার আঙ্গিনা ও বাড়ি পরিস্কার দেখার জন্য। সুতরাং আপনার বাড়ি ও আঙ্গিনা পরিস্কার রাখুন, সুস্থ থাকুন। সুন্দর সমাজ গড়া ও দেশকে এগিয়ে নিয়ে যেতে পড়ালেখার পাশাপাশি পিতা-মাতা এবং সমাজের বিভিন্ন উন্নয়ন ও সংস্কার কাজে সহযাগিতা করার জন্য শিক্ষার্থীদেরকে বলা হয়।





একুশে মিডিয়া/এমএমএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages