করোনা জয় করে বাড়ি ফিরেছে মহেশখালীর প্রথম ৩ জন করোনা রোগী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 2 May 2020

করোনা জয় করে বাড়ি ফিরেছে মহেশখালীর প্রথম ৩ জন করোনা রোগী

শফিউল আলম, মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি : 

মহেশখালীতে প্রথম শনাক্ত হওয়া ৩ জন রোগী এখন সুস্থ। এরা হলেন, মোহাম্মদ রিদুয়ান, হালিমা ও আবু হানিফ। তিনজনই বাড়ি ফিরে যেতে পারবেন বলে জানা যায়।
তিনজন রোগী মধ্যে মোহাম্মদ রিদুয়ান তৃতীয় দফা টেস্টে গতকাল শুক্রবার নেগেটিভ পাওয়া যায়। অন্য দুইজন তৃতীয় দফা নেগেটিভ পাওয়া যায় আজ শনিবার।
১৯ এপ্রিল প্রথম বারের মত এই তিন জনের মাঝে করোনা পজেটিভ পাওয়া যায় মহেশখালীতে। তার এক সপ্তাহ পর তাদের দ্বিতীয় দফা করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়। সর্বশেষ তৃতীয় দফা টেস্টেও রিপোর্ট নেগেভি আসে।
শুক্রবার (১মে) দুই জনের নমনুা তৃতীয় বারের মত টেস্টেও করা হয়। কক্সাবাজার মেডিকেল ল্যাবে শুধু একজন জনের টেস্ট হয়। ওই একজন হলেন মোহাম্মদ রিদুয়ান। অন্য দুইজনের টেস্ট হয়েছে শনিবার। রিপোর্টে পরপর দুইবার নেগেটিভ আসায় পজেটিভ রোগির তালিকা থেকে বাদ হয়। তারা ইচ্ছা করলে বাড়ি ফিরতে পারবেন। কক্সবজার মেডিকেলে সূত্রে এসব তথ্য পাওয়া যায়।
মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহফুজুল হক বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থাকা তিনজনেরই তৃতীয় দফা নমুনা ল্যাবে পাঠানো হয়েছে। শুক্রবার একজনের রিপোর্ট পাওয়া গেছে নেগেটিভ। অন্য দুইজনের রিপোর্ট এখনো পাওয়া যায়নি। আজ পাওয়া গেলে তবে তাদের ছাড়পত্র দেয়া হবে। তিনি বলেন, তারপর মহেশখালীর মানুষদের আরো বেশী সতর্কতা অবলম্বন করা জরুরী।
উল্লেখ্য, তিন জন রোগির মধ্যে দুই জন শাপলাপুরের বাসিন্দা অপর জন মহিলা বড় মহেশখালীর বাসিন্দা। মহেশখালীতে করোনা রোগির দশ জনের মধ্যে বাকি পাঁচজন রামু আইসোলেসন সেন্টারে চিকিৎসাধীন। হোমকোয়ারেন্টাইনে থাকা অপর দুইজনও সুস্থ।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages