করোনা কে জয় করে বাড়ি ফিরলেন কুড়িগ্রামের" তাজুল" - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 2 May 2020

করোনা কে জয় করে বাড়ি ফিরলেন কুড়িগ্রামের" তাজুল"

রেখা মনি, রংপুর বিভাগ:

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাসের সঙ্গে ১৮ দিনের লড়াই শেষে সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরেছেন যুবক তাজুল ইসলাম (৩০)। জেলায় করোনা থেকে সেরে ওঠা তিনিই প্রথম রোগী।
শনিবার (২ মে) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন থেকে করোনা থেকে সেরে ওঠার ছাড়পত্র পান তাজুল। তিনি উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের মৃত কাচু শেখের ছেলে।
সুস্থ হয়ে হাসপাতাল থেকে বেরিয়ে এলে তাজুলকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছা. শামসুন্নাহার। এ সময় হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. ছাইফুল ইসলাম, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায়, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।
করোনাজয়ী তাজুল ইসলাম নিজের অনুভূতি জানাতে গিয়ে বলেন, ফুলবাড়ী হাসপাতাল কর্তৃপক্ষের সুচিকিৎসায় আমি আল্লাহর রহমতে ভালো হয়েছি। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন বাড়িতে গিয়ে সুস্থভাবে জীবনযাপন করতে পারি।
তাজুলের সুস্থতা প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামসুন্নাহার বলেন, কিছুদিন আগে ঢাকার মাধবদী গার্মেন্টস থেকে ফুলবাড়ীর নিজ বাড়িতে ফেরেন তাজুল। পরে জ্বরে আক্রান্ত হওয়ায় গত ১২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ১৪ এপ্রিল পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ আসলে রাতেই ফুলবাড়ী হাসপাতালের একটি টিম তাজুল ইসলামকে আইসোলশনে নিয়ে চিকিৎসা শুরু করে।
তিনি আরও জানান, পরবর্তী সময়ে চিকিৎসাকালীন ৩ দফায় তাজুলের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়, এবং সেগুলো নেগেটিভ আসে। এছাড়া তাজুলের পরিবারসহ মোট ৩৬ জনের নমুনা সংগ্রহ করে রংপুর হাসপাতালে পাঠানো হলে তাদের রিপোর্টও নেগেটিভ আসে। সুস্থ হয়ে বাড়ি ফিরলেও সতর্কতা হিসেবে ওই যুবক আরও ১৪ দিন হোম কোয়ান্টিনে থাকবেন। সে জন্য ফুলবাড়ী থানাপুলিশ ও হাসপাতালের পক্ষ থেকে তাকে খাদ্যসামগ্রীসহ স্বাস্থ্য সুরক্ষার জিনিসপত্র দেওয়া হয়েছে।"


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages