এসএসসি’র পুনঃনিরীক্ষণে ৬০৯ শিক্ষার্থীর ফল পরিবর্তন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 30 June 2020

এসএসসি’র পুনঃনিরীক্ষণে ৬০৯ শিক্ষার্থীর ফল পরিবর্তন

রোমান উদ্দীন চৌধুরী, চট্টগ্রাম:

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ফেল থেকে জিপিএ-৫ পেয়েছেন একজন শিক্ষার্থী। নতুন করে জিপিএ-৫ পেয়েছে মোট ৬৩ জন। আর ফেল থেকে নতুন করে পাস করেছে ৪১ জন শিক্ষার্থী।
গত ৩১ মে মে প্রথম দফায় প্রকাশিত ফলাফলে এই ৪১ জন পরীক্ষার্থীর ফল ফেল আসে। সব মিলিয়ে এসএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের পর মোট ৬০৯ জনের ফলাফল পরিবর্তন হয়েছে।
গতকাল মঙ্গলবার পুনঃনিরীক্ষণের এ ফল প্রকাশ করে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। শিক্ষা বোর্ড সূত্র জানায়, গতকালের পুনঃণিরীক্ষণের ফল প্রকাশিত হলে ৬০৯ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।
এর মধ্যে প্রথমে ফেল করা এক শিক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন শিক্ষার্থী। আর ফেল থেকে পাস করেছে ৪১ জন শিক্ষার্থী। ফেল থেকে ফেল করেছে ১২ জন এবং গ্রেট পরিবর্তন হয়েছে ৪১৯ জন শিক্ষার্থীর।
এ সম্পর্কে মাধ্যমিক ও উ”চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. নারায়ন চন্দ্র নাথা জানান, এসএসসি ২০২০ এর পুনঃনিরীক্ষণে মোট ৬০৯ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে প্রথমে ফের করা এক শিক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে।
তিনি আরো জানান, গত ৩১ মে প্রকাশিত এসএসসির ফল চ্যালেঞ্জ করে ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থী ফল পুনঃনিরীক্ষণের আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে ৫২ হাজার ২৪৬টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করা হয়। গত বছর প্রকাশিত এসএসসির ফল চ্যালেঞ্জ করে ১৯ হাজার ১৮৩ জন শিক্ষার্থী ফল পুনঃনিরীক্ষণের আবেদন করে।
তাদের আবেদনের প্রেক্ষিতে ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করা হয়। উল্লেখ্য, ২০২০ সালের এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৪৪ হাজার ৯৬ জন।
উপস্থিত ছিল ১ লাখ ৪৩ হাজার ৮২৩ জন। এরমধ্যে পাস করেছে ১ লাখ ২১ হাজার ৮৮৮ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্র সংখ্যা ৫৫ হাজার ৮৩৯ জন এবং ছাত্রী সংখ্যা ৬৬ হাজার ৪৯ জন।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages