চমেক হাসপাতালে নতুন ১০ ডায়ালাইসিস মেশিন চালু - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 23 January 2023

চমেক হাসপাতালে নতুন ১০ ডায়ালাইসিস মেশিন চালু

একুশে মিডিয়া, চট্টগ্রাম:

ই-একুশে মিডিয়া
আজ সোমবার ২৩ জানুয়ারী ২০২৩ খ্রিস্টাব্দ। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের কিডনি ওয়ার্ডে নতুন ১০টি ডায়ালাইসিস মেশিনে সেবা চালু হয়েছে গককাল রবিবার থেকে এসব মেশিনে রোগীদের সেবা দেওয়া হচ্ছে   নিয়ে মোট ১৭টি মেশিনে রোগীদের ডায়ালাইসিস সেবা চলছে।  আগে ৪টি মেশিনে নিয়মিত ডায়ালাইসিস করা হতো।  বর্তমানে ৯টি মেশিন বসানো হয়েছে কিডনি ওয়ার্ডে। কোভিড ওয়ার্ডে আগে তিনটি ডায়ালাইসিস মেশিন ছিল। সেখানে আরও একটি মেশিন বসানো হয়েছে।

সম্প্রতি বেসরকারি ডায়ালাইসিস প্রতিষ্ঠান স্যানডর ভর্তুকি কমিয়ে দেওয়ায় রোগী স্বজনদের আন্দোলনের প্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রণালয় চমেক হাসপাতালে ১০টি ডায়ালাইসিস মেশিন দেয়। চালু হওয়া ১৭টি মেশিনের সাহায্যে প্রতিদিন তিন সেশনে ৫১ জনকে ডায়ালাইসিস সেবা প্রদান করা যাবে।  

চমেক হাসপাতালের উপ-পরিচালক অং সুই প্রু মারমা বলেন, কিডনি রোগীদের ডায়ালাইসিস সেবায় নতুন মেশিন চালু হওয়ায় কিডনি রোগীদের সেবা পরিধি বেড়েছে। মাসের ডায়ালাইসিস বাবদ সরকারিভাবে ২০ হাজার টাকা ফি নির্ধারণ করা আছে। সে হিসেবে প্রতি সেশনে ৪১৭ টাকায় একজন রোগীর ডায়ালাইসিস করা যাবে একুশে মিডিয়ার সঙ্গে থাকার জন্য ধন্যবাদ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages