সমবায় মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে পারে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 25 November 2018

সমবায় মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে পারে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ষ্টাফ রিপোর্টার-ঢাকা:
জাতীয় সমবায় দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমবায় মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে পারে। একটি বাড়ি একটি খামার একটি কার্যকর প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে সারা দেশে হাজার হাজার মানুষ দারিদ্র্যের অতি দারিদ্র্যের হাত থেকে মুক্তি পাচ্ছে। অনেকে স্বাবলম্বী হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে আমরা হতদরিদ্রদের বা অতি দরিদ্রদের স্বাভাবিক পর্যায়ে আনতে পেরেছি।
আজ রোববার (২৫ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অায়োজিত ৪৭তম জাতীয় সমবায় দিবস ২০১৮ উদযাপন এবং ২০১৬ ও ২০১৭ সালের জাতীয় সমবায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সমবায় সমিতিকে সব চাইতে বেশি গুরুত্ব দিতেন। কারণ সমবায়ের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা যায়। কর্মসংস্থান সৃষ্টি করতে পারলে বেকার যুবকদের কাজে লাগানো যায়। ওই সময় বঙ্গবন্ধু সমবায় সমিতিকে কার্যকর করার জন্য মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন। এটার মাধ্যমে অাজ হাজার হাজার পরিবার উপকৃত হচ্ছে।
শেখ হাসিনা বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে সারাদেশে হাজার হাজার মানুষ দারিদ্র্যের অতি দারিদ্র্যের হাত থেকে মুক্তি পাচ্ছে। এই প্রকল্পের সদস্যরা ১০০ টাকা জমা করলে সরকার তাদের ১০০ টাকা দিচ্ছে। এইভাবে তারা স্বাবলম্বী হয়ে উঠছেন। তাদের জন্য পল্লী সঞ্চয় ব্যাংক করা হয়েছে। এই প্রকল্পে এসে অনেক যুবক দগ্ধ প্রকল্প এবং পশু পালন প্রকল্প করে প্রতিষ্ঠিত হয়েছে। তাদের অর্থকষ্ট দূর হয়েছে।
মন্ত্রণালয়ের সচিব মো. কামাল উদ্দিন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অারও বক্তব্য রাখেন সমবায় ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন নিপু।


একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages