গাইবান্ধা-৩ আসনের এমপি ডাঃ ইউনুস আলি’র উপরই আস্থা রাখলেন: শেখ হাসিনা।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 25 November 2018

গাইবান্ধা-৩ আসনের এমপি ডাঃ ইউনুস আলি’র উপরই আস্থা রাখলেন: শেখ হাসিনা।একুশে মিডিয়া


মোঃ শাহরিয়ার কবির আকন্দ গাইবান্ধা প্রতিনিধি:
৩১ গাইবান্ধা-৩ ( পলাশবাড়ী- সাদুল্লাপুর) আসনের উন্নয়নের রুপকার দশম সংসদের সফল এমপি ডাঃ ইউনুস আলি সরকারের উপরই আস্থা রাখলেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রধান জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি পলাশবাড়ী- সাদুল্লাপুর আসনে ব্যাপক রিপোর্ট সংগ্রহ করেছিলেন প্রতিটি প্রার্থীর। তার মধ্যে থেকে বর্তমান সংসদ ডাঃ ইউনুস আলি সরকার গাইবান্ধা-৩ ( পলাশবাড়ী- সাদুল্লাপুর) আসনে রাস্তা- ঘাট,স্কুল- কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, হাট- বাজার ও দুটি উপজেলার বহু ছোট বড় ব্রীজের ব্যাপক উন্নয়ণ করেছেন। 
এ কথা দুটি উপজেলার সর্বশ্রেণী পেশার মানুষ অকপটে স্বীকার করে। 
এ ছাড়া বর্তমান সংসদ ডাঃ মোঃ ইউনুস আলি সরকার সোলার প্যানেল এবং স্ট্রিপ লাইটের মাধ্যমে গ্রামকে শহরে রুপান্তিরিত করেছেন। 
উপজেলার আইন- শূঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকে নিয়ে এসেছেন।
 বিধবা ভাতা,  বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, প্রসূতি ভাতার কার্ড প্রদান করে এ আসনের প্রায় প্রতিটি ঘরে ঘরে ভাতার কার্ড পৌছে দিয়েছেন।
 এ ছাড়াও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে প্রতিটি ইউনিয়নে ৩' শ থেকে ৪' শ পরিবারকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল বিনামূল্যেয় প্রদান করছে। এ ছাড়াও   গ্রামের অসহায় দুস্থ, গূহিনীদের সেলাই প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে স্বাবলম্বী করে তুলেছেন।
 উপজেলা মৎস্য অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবকদের মৎস্য প্রশিক্ষণ প্রদান করে সহজ শর্তে ঋণ  দিয়ে তাদেরকে মৎস্য চাষে উৎসাহিত করেছেন।
 ন্যাশনাল সার্ভিসের মাধ্যমে কোন প্রকার টাকা পয়সা ছাড়াই পলাশবাড়ী উপজেলায়  ৩ হাজার বেকার যুব যুবতীদের প্রশিক্ষণ দিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। 
উপজেলার দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের  মাধ্যমে শুধু পলাশবাড়ী উপজেলায় ২৯ ' শ জন হতদরিদ্রদের ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচির আওতায় নাম মাত্র কাজ করে প্রতিজন দৈনিক  ২০০ টাকা করে মজুরি প্রদান করা হচ্ছে। 
এছাড়া অফিসের হাটে ৪ তলা বিশিস্ট মডেল মসজিদ করা হবে, পলাশবাড়ী উপজেলায় ফায়ার সার্ভিস ভবন, উপজেলা প্রাণিসম্পদ ভবন, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, পলাশবাড়ী সদর ইউনিয়ন ভুমি অফিস ভবন, বরিশাল ইউনিয়ন কমপ্লেক্স ভবন, বাসুদেবপুর পোস্ট- ই সেন্টার ভবন, তালুকজামিরা বাজারের সেড ঘর নির্মাণ, মাঠের বাজারের সেড ঘর নির্মাণ, পলাশবাড়ী এস,এম পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারী করণ।
 ৪৫ জন গূহহীনকে ঘর নির্মাণ করে দেওয়া। যাদের জমি আছে ঘর নেই তাদের ঘর তৈরি করে দেওয়া।
 ৩ কোটি টাকা ব্যয়ে বর্তমান অর্থ বছরে হোসেনপুর ভেঙ্গে যাওয়া চেরেঙ্গার বাধ নির্মাণসহ আরও এসব ব্যাপক উন্নয়ণসহ  সর্বদিক ভালো পাওয়ায় তাকেই গাইবান্ধা-৩ আসনে আওয়ামী লীগের চুড়ান্ত প্রার্থী ঘোষনা করেছেন। 
গাইবান্ধার মোট ৫ টি আসনের মধ্যে আওয়ামী'লীগের চারটি আসনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে আওয়ামী'লীগের মনোনীত চুড়ান্ত মনোনয়ন চিঠি পেয়েছেন ডাঃ ইউনুস আলি সরকার এমপি। 
উল্লেখ্যিত চুড়ান্ত মনোনয়ন প্রাপ্ত প্রার্থীরা এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান আজ ২৫ নভেম্বর রবিবার  দুপুর ১২ টায় আমরা আওয়ামী'লীগের কেন্দ্রীয় দলীয় কার্যালয় থেকে চুড়ান্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

অপর একটি গাইবান্ধা -১ সুন্দরগঞ্জ আসন মহাজোটের শরীক জাতীয় পার্টিকে ছাড় দেয়া হবে বলে জানা গেছে


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages