ডা.গোলাম কিবরিয়ার অপচিকিৎসা বন্ধ ও ২৭ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবী।। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 8 January 2019

ডা.গোলাম কিবরিয়ার অপচিকিৎসা বন্ধ ও ২৭ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবী।। একুশে মিডিয়া



এম এ হাসান, কুমিল্লা:
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. গোলাম কিবরিয়া টিপুর অপচিকিৎসা বন্ধ ও ২৭ লাখ টাকা ক্ষতিপূরণ দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী নার্গিস বেগমের পরিবার।
মঙ্গলবার (৮ জানুয়ারী) সকালে স্থানীয় একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নার্গিসের স্বামী উপজেলার ঘোলপাশা ইউনিয়নের জুগিরখিল গ্রামের প্রবাস ফেরত মো. খোরশেদ আলম।
এ সময় নার্গিস বেগমসহ পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।
খোরশেদ আলম লিখিত বক্তব্যে বলেন, তাঁর সহধর্মীনি মোসা. নার্গিস বেগম (২৮) জ্বর-কাশিতে আক্রান্ত হওয়ায় গত বছরের ১৪ অক্টোবর রবিবার সকালে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। সেখানে সরকারিভাবে টিকেট নিয়ে মেডিকেল অফিসার ডা. গোলাম কিবরিয়া টিপুকে দেখায়।
ডাক্তার টিকেটে প্রথমে নিক্সন ২০মি. নামের একটি ইনজেকশনসহ কয়েকটি ওষুধ লিখে দেয়। হাসপাতালের জরুরী বিভাগে গিয়ে ইনজেকশকটি দেয়ার সাথে সাথে নার্গিস অজ্ঞান হয়ে পড়ে। তাৎক্ষনিক ডা. গোলাম কিবরিয়া টিপুকে বিষয়টি অবহিত করলে তিনি তার লেখা ইনজেকশনটির নাম কেটে দেন।
এরপর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নার্গিসকে দ্রুত কুমিল্লা মেডিকেল সেন্টাওে নিয়ে যায় রোগির স্বজনরা। সেখানে এক রাত চিকিৎসার পর অবস্থার অবনতি দেখে-নার্গিসকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়।
ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে প্রফেসর ওমর ফারুকের তত্ত্বাবধায়নে ২০ দিন লাইফ সাপোর্টে থাকার পর তাঁর অবস্থার কিছুটা উন্নতি হয়। কিন্তু এরই মধ্যে নার্গিসের চিকিৎসা বাবদ প্রায় ২৭ লাখ টাকা ব্যয় করেছে তার পরিবার।এসময় নার্গিসের স্বামী মো. খোরশেদ আলম আরও বলেন, ডা. গোলাম কিবরিয়া টিপুর অপচিকিৎসায় যাতে নার্গিস বেগমের মতো আর কারও এমন অবস্থা না হয়।
সেজন্য সমাজের সচেতন নাগরিকসহ জাতির বিবেক খ্যাত সাংবাদিকদেরকে ডা. টিপুর অপচিকিৎসার বিরুদ্ধে লেখনির মাধ্যমে মানুষকে সচেতন করতে অনুরোধ জানাই। এছাড়া তিনি ডা. গোলাম কিবরিয়া টিপুর অপচিকিৎসার কারণে ব্যয় হওয়া ২৭ লাখ টাকা ক্ষতিপূরণ আদায়ে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।
এ ব্যাপারে মঙ্গলবার দুপুর থেকে অসংখ্য চেষ্টার পর আমাদের রিপোর্টার ডা. গোলাম কিবরিয়া টিপুর সাথে মুঠোফোনে আলাপ করেন, সেসময় অভিযোগ এর বিষয়টি তার অজানা বিষয়।এই বিষয় নিয়ে কথা বলতে তিনি রাজী নয়, রিপোর্টার এর বিশেষ অনুরোধে পরে তিনি  বলেন,আসলে কোন  রোগীর অভিযোগ আমি তা জানিনা, তবে যদি ফাইল দেখা যায় তাহলে নিশ্চিত হওয়া যাবে।ইনজেকশনের বিষয় জানতে চাইলে তিনি বলেন ভাই প্লিজ আমি একটু ব্যস্ত বলে লাইন টি কেটে দিলেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages