আমেরিকায় কুমিল্লার একই পরিবারের ২ ভাইয়ের প্রেসিডেন্ট ওবামা পদক প্রাপ্তি। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 24 April 2019

আমেরিকায় কুমিল্লার একই পরিবারের ২ ভাইয়ের প্রেসিডেন্ট ওবামা পদক প্রাপ্তি। একুশে মিডিয়া


এম এ হাসান, কুমিল্লা:>>>
আমেরিকায় কুমিল্লাবাসির মুখ উজ্জ্বল করলেন দুই মেধাবী শিক্ষার্থী রিয়াসাত আলম ও রাসান আলম। তারা আমেরিকার ইউ টি অস্টিন টেক্সাস বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। পেয়েছেন প্রেসিডেন্ট ওবামা পদক। তারা কুমিল্লাবাসির গর্ব। তারা কুমিল্লা নগরীর পুরাতন মৌলভীপাড়ার মৌলভী বাড়ির মাহবুব আলমের (শাইম) এর ছেলে। রিয়াসাত ও রাসান সাবেক সচিব ইঞ্জিনিয়ার মইনুল ইসলামের ভাতিঝা।
সাবেক সচিব ইঞ্জিনিয়ার মইনুল ইসলাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুব কাছের মানুষ ছিলেন। তারা এক অপরকে মামা বলে সম্বোধন করতেন। শেখ রেহানার বিয়েরও অন্যতম সমন্বয়ক ছিলে সচিব মইনুল ইসলাম। সেই পরিবারের দুই সন্তান আমেরিকায় শিক্ষাক্ষেত্রে সফলতা অর্জন করে যাচ্ছেন।রিয়াসাত ও রাসান দুজনেই প্রেসিডেন্ট ওবামা পদক পেয়েছিলেন।
রিয়াসাত আমেরিকার ইউ টি অস্টিন টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে এরো স্পেস বিষয়ে ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেছেন । ২৪ মে আনুষ্ঠানিক ভাবে সার্টিফিকেট হাতে নিবেন রিয়াসাত। অপর দিকে রাসান একই বিশ্ববিদ্যালয়ে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করছেন।
প্রেসিডেন্ট বুশ এই বিশ্বদ্যিালয়েই পড়াশোনা করেছিলেন। রিয়াসাত হেলিবার্টন, নাসা ও ম্যাকডোনাল্ড ডগলাস কোম্পানিতে চাকরির জন্য আবেদন করেছেন।রিয়াসাত ও রাসানের বাবা মাহবুব আলম সকলের কাছে সন্তানের জন্য দোয়া চেয়েছেন। উল্লেখ্য যে, মাহবুব আলমও আমেরিকার সিটিজেনশিপ।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages