রাবিতে মুজিবনগর দিবস পালিত। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 17 April 2019

রাবিতে মুজিবনগর দিবস পালিত। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবন থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। পরে সকাল ১১টায় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুজিবনগরে যে সরকার গঠন করা হয়েছিল তা হঠাৎ করে গড়ে ওঠা সরকার নয়। দীর্ঘ দিন ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর্য হিসেবে যারা এদেশের মানুষের জন্য অধিকার আদায়ের সংগ্রাম করছিলেন, তারাই সেই সরকার গঠন করেছেন। মুজিবনগররের এই সরকার শুধু বিদেশী রাষ্ট্রের সমর্থন আদায়ে কাজ করেনি, তারা মুক্তিযুদ্ধে নেতৃত্বও দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ। এসময় আরও উপস্থিত ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া প্রমূখ।





একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages