নুসরাত হত্যার সুষ্ঠু বিচার দাবিতে রাবির ‘এগারজন’। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 21 April 2019

নুসরাত হত্যার সুষ্ঠু বিচার দাবিতে রাবির ‘এগারজন’। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
নুসরাত হত্যার সুষ্ঠু বিচারের দাবি ও দেশব্যাপী নারী নির্যাতনের বিভিন্ন ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে দৈনিক খোলা কাগজের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাঠক ফোরাম ‘এগারজন’। রোববার সকালে  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ হোক’, ‘নুসরাত হত্যার সুষ্ঠু বিচার চাই’সহ বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন কর নারী নির্যাতনের বিরুদ্ধে মৌন প্রতিবাদ করেন। এসময় বাংলাদেশে নারী সমাজের ওপর বিভিন্ন নির্যাতনের ঘটনা উল্লেখ করে শিক্ষার্থীরা তদন্তসাপেক্ষে সুষ্ঠু বিচার দাবি করেন।

ফোরামের সভাপতি আরাফাত শাহিনের সঞ্চালনায় মানববন্ধনে শিক্ষার্থীরা বক্তব্য দেন। ‘এগারজন’র উপদেষ্টা ও খোলা কাগজ’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আলী ইউনুস হৃদয় বলেন, আজ আমরা এখানে শুধু নুসরাতের জন্য দাঁড়াইনি। এমন সময়ে আমরা কথা বলছি যখন নারীরা শিক্ষাঙ্গনেও নিরাপদ নয়। কিন্তু বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে কাজ করছে। ঠিক তখনই নারীর ওপর আক্রমণ কিংবা নির্যাতন নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে, যা দুঃখজনক। আমরা বলতে চাই, নুসরাত হত্যার ঘটনায় যারা জড়িত তাদের নাম, পরিচয় স্পষ্ট। অবিলম্বে তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।
সংগঠনটির সদস্য নাফিস অলি বলেন, ‘আজ আমাদেরকে মানববন্ধন করতে রাস্তায় নামতে হচ্ছে। বিচার ব্যবস্থা থাকতে আমাদের কেন মানববন্ধন করতে হয়? এমন সহিংসতা চলতে থাকলে কোন একসময় হয়তো আপনার বা আমার সাথেও এমন ঘটবে। তাই যাদের সাথে এমন ঘটেছে এটা শুধু তাদের সমস্যা না ভেবে সবার সমস্যা মনে করতে হবে। এ ধরনের অপরাধকারীরা সংখ্যায় অনেক কম। তারপরও কেন তারা পার পেয়ে যায় এই প্রশ্ন রাষ্ট্রের কাছে।
ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহব্বত হোসেন মিলন বলেন, ‘দেশে এখন বিচারহীনতার সংস্কৃতি চলছে। তাই নারী নির্যাতনের মাত্রা বেড়েই চলেছে। ক্রমেই তার চরম পর্যায় হলো নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যা। এমন বড় ঘটনার অন্তরালেও অনেক ঘটনা ঘটছে। নারীদের ওপর এমন নির্যাতন বন্ধে নির্যাতনকারীদের বিরুদ্ধে রাষ্ট্র থেকে ব্যবস্থা নেয়া হোক।
প্রসঙ্গত, ‘এগারজন’ দৈনিক খোলা কাগজের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এগারো শিক্ষার্থীদের নিয়ে গঠিত পাঠক ফোরাম। ২০১৮ সাল থেকে যাত্রা শুরু করে জাতীয় দিবসগুলো বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করে। এছাড়া শিক্ষাঙ্গনে শিক্ষামূলক ও সাংস্কৃতিক আয়োজন করে থাকে।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages