বেলকুচিতে আত্মহত্যা রোধে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 13 February 2020

বেলকুচিতে আত্মহত্যা রোধে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত


সবুজ সরকার, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:>>>
আত্মহত্যা কোন সমাধান নয়....  "আত্মহত্যা পরিহার করি, জীবনকে উপভোগ করি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের বেলকুচিতে জেলা পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম এর নির্দেশে বেলকুচি সরকারি কলেজে আত্মহত্যা ও ইভটিজিং রোধে শিক্ষক, শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করেছে থানা পুলিশ।
বৃহস্পতিবার  (১৩ ফেব্রুয়ারি) সকালে বেলকুচি সরকারি কলেজের হলরুমে আত্মহত্যা রোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বেলকুচি সরকারি কলেজের পরিসংখ্যান বিভাগের প্রভাষক মজনু মিয়ার সঞ্চালনায় ও বেলকুচি সরকারি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের  সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম।
এসময় আরও বক্তব্য রাখেন, সহকারী অধ্যক্ষ বাবু প্রদীপ কুমার দাস, ইসলামী ইতিহাস বিভাগের প্রভাষক আবু তাহের, মাকেটিং বিভাগের প্রভাষক সেলিম ভূইয়া, কলেজর শিক্ষার্থী সুমাইয়া খাতুন প্রমূখ।
এসময় বক্তারা বলেন, জীবনকে উপভোগ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে ও মাদকাশক্তি, অর্থনৈতিক সমস্যায় পতিত হওয়া,পারস্পরিক সম্পর্কের অবনতি এবং আরো অনেক অনাকাঙ্খিত পরিস্থিতিতে আত্মহত্যার জন্য দায়ী। আত্মহত্যা কোন সমাধান নয়, আত্মহত্যা যে একটি মানসিক সমস্যা এ ব্যাপারে কারো দ্বিমত নেই। এ প্রবণতা রোধ করতে হলে, ভীতি, মানসিক ব্যাধি দূর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামাজিক সচেতনতা করা জরুরি। আত্মহত্যা অনেক সময় নিজেকে বাঁচানোর জন্য এক ধরনের আর্তনাদ, বাঁচার আপ্রাণ চেষ্টা এবং সবক্ষেত্রে মৃত্যুকে বরণ বা মরতে বাধ্য হওয়ার জন্য নয়। বিষয়টিকে এভাবে মূল্যায়ন করে আত্মহত্যা প্রবণতা দূর করতে সকলকে এগিয়ে আসা উচিত।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages