বঙ্গুবন্ধু সেতুর পাশ থেকে বালু উত্তোলন কর্মযজ্ঞের প্রতিবাদে মানববন্ধন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 9 March 2020

বঙ্গুবন্ধু সেতুর পাশ থেকে বালু উত্তোলন কর্মযজ্ঞের প্রতিবাদে মানববন্ধন


সবুজ সরকার, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বার পাখিয়া গ্রামে বঙ্গবন্ধু সেতুর পাশ থেকে অবৈধ ভাবে ড্রেজার লাগিয়ে যমুনা নদী থেকে বালু উত্তোলন কর্মযজ্ঞের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন কর্মসুচি পালন করেছে। 
সোমবার (৯ মার্চ) সকালে আধা ঘন্টা ব্যাপী এই কর্মসুচিতে বারপাখিয়া, মুলকান্দি, দশখাধা গ্রামের শতাধীক মানুষ অংশ গ্রহন করে। এসময় স্থানীয় বেলকুচি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা মোঃ সোলায়মান হোসেনের সভাপতিত্বে ক্বারী আব্দুল মজিদ, ইউপি সদস্য বাবুল হোসেন, সাবেক মেম্বর গাজী আব্দুল আজিজ, আনতাজ আলী, প্রমুখ বক্তব্য রাখেন। 
বক্তারা বলেন, বঙ্গবন্ধু সেতু আমাদের দেশের প্রধান স্থাপনা। নির্দেশনা অনুযায়ী ৬ কিলোমিটারের মধ্যে কোন ভাবেই বালু উত্তোলন করা যাবেনা। তবে কোন কিছুর তোয়াক্কা না করে একটি প্রভাবশালী চক্ত সেতুর দক্ষিন পাশে মাত্র কয়েক কিলোমিটার দুরে বারপাখিয়া সহ আশপাশের এলাকা থেকে বালু উত্তোলন করে বিক্রির জন্য সুবিশাল ড্রেজার লাগিয়েছে। ইতি মধ্যেই তারা জোর করে পাইন স্থাপন করেছে। এখান থেকে মাটি তুললে বঙ্গবন্ধু সেতু যেমন হুমকীর মুখে পড়বে, তেমনি এলাকায় দরিদ্র মানুষের বসতি ও আবাদী জমি ভাঙ্গনে বিলীন হবে। তাই আমরা ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ চাই। তা না হলে এলাকাবাসী এ ড্রেজার প্রতিহত করবে। তারা আরো বলেন, আমরা এ বিষয়ে ব্যবস্থা চেয়ে ৫ গ্রামের মানুষ জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করেছি। আশা করছি দ্রুত কার্যকরি পদক্ষেপ নেবে তারা।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages