দোহারে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপিত ও সেলাই মেশিন বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 8 August 2020

দোহারে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপিত ও সেলাই মেশিন বিতরণ

মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:
ঢাকার দোহারে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী উদযাপিত ও সেলাই মেশিন বিতরণের আয়োজন করেছে উপজেলা প্রশাসন। উপজেলা সভা কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০ টায়, উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গমাতা ফজিলাতুন নেছা 'র ৯০ তম জন্মদিন উদযাপিত ও সমাজে অসহায় নারীদের সেলাই মেশিন বিতরণ করেন।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী। তিনি ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন। বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল একজন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই ছিলেন না, তিনি বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক গেরিলা নেত্রী। জাতির সুদীর্ঘ আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন।
ছায়ার মতো অনুসরণ করেছেন স্বামী আদর্শকে। বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে সকাল সাড়ে ১০ টায় আয়োজিত অনুষ্ঠানটি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য সরাসরি দেখার সুযোগ করে দেন নির্বাহী  কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ। পরে উপজেলার নারীদের স্বাভলম্বি করতে সেলাই মেশিন বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ ও মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা বেগম।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages