সৃজনশীল পদ্ধতিতে শিক্ষকদের দক্ষতা’র জন্য পাঠাদানে প্রশিক্ষণ নিয়েছেন ১৬৯২ শিক্ষক -একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 12 August 2018

সৃজনশীল পদ্ধতিতে শিক্ষকদের দক্ষতা’র জন্য পাঠাদানে প্রশিক্ষণ নিয়েছেন ১৬৯২ শিক্ষক -একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগাম-২ এর আওতায় পরিচালিত সৃজনশীল পদ্ধতিতে শ্রেণিকক্ষে পাঠদানকারী শিক্ষকদের দক্ষতা এ কার্যক্রমের আওতায় ইতোমধ্যে ১,৬৯২ জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আর ডিসেম্বর ২০১৮ এর মধ্যে ১,৬৪,০০০ জন শিক্ষককে সৃজনশীল পদ্ধতির বিষয়ে প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যমাত্র রয়েছে।”
রোববার (১২ আগস্ট)সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে এই তথ্য জানানো হয়।।
বৈঠকে জানানো হয় যে, এসব শিক্ষকদের ৬দিন ব্যাপী প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এই প্রশিক্ষণ যথেষ্ট নয় জানিয়ে কমিটি প্রশিক্ষণ ১ মাসব্যাপী করার সুপারিশ করেছে।।
মাঠ পর্যায়ে বিদ্যালয় পরিদর্শনে যে সমস্ত কর্মকর্তা কর্মচারী নিয়োগ পেয়েছেন তারা কি কাজ করেন, তাদের মাধ্যমে শিক্ষার মানের কি পরিবর্তন হচ্ছে তা যথাযথ তদারকির পরামর্শ দেয়া হয় বৈঠক থেকে।’
কমিটির সভাপতি মোঃ আফছারুল আমীনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, মোঃ ছলিম উদ্দীন তরফদার, গোলাম মোস্তফা, এস. এম. আবুল কালাম আজাদ, মোহাম্মদ মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু অংশ নেন।”
বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages