চট্টগ্রাম নগরীতে সাড়ে ৮ হাজার জনগোষ্ঠীকে সামাজিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 3 October 2018

চট্টগ্রাম নগরীতে সাড়ে ৮ হাজার জনগোষ্ঠীকে সামাজিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:
জাতীয় নগরদারিদ্র হ্রাসকরণ কর্মসূচির আওতায় আর্থ সামাজিক উন্নয়ন কর্মসূচিতে সাড়ে ৮ হাজার জনগোষ্ঠীকে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এ লক্ষ্যে তহবিল বরাদ্দ করা হয়েছে ৬ কোটি ৯৩ লাখ টাকা। 
চট্টগ্রাম নগর দারিদ্র্য হ্রাসকরণ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে ন্যাশনাল আরবান পোভার্টি রিডাকশন প্রোগ্রামের আওতায় এ প্রকল্প গ্রহণ করা হচ্ছে। এ বিষয়ে আজ বিকালে চসিক সম্মেলন কক্ষে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 
কর্মসূচির আওতায় ৩ হাজার ৫ শত জনকে শিক্ষা অনুদান প্রদান, ২ হাজার ৩ শত জনকে শিক্ষানবিশ অনুদান এবং ২ হাজার ৭ শত জনকে ব্যবসায়িক অনুদান প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৩ হাজার ৫ শত জনের শিক্ষা অনুদান থেকে প্রাথমিক শিক্ষায় ঝরে পরা রোধে ১ম থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত প্রতিজনকে এককালীন ৪ হাজার টাকা, ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত প্রতিজনকে ৫ হাজার ৪ শত টাকা এবং বাল্য বিবাহ রোধে ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৯ হাজার টাকা এককালীন অনুদান দেয়া হবে। ২ হাজার ৩ শত জনের শিক্ষানবিশ অনুদান থেকে অল্প শিক্ষিত বেকারদের প্রশিক্ষণ গ্রহণের জন্য জনপ্রতি ৭ হাজার টাকা এবং নতুন ও পুরাতন ব্যবসায়ী বিশেষ করে মহিলাদের এককালীন ৯ হাজার টাকা দেয়া হবে। 
সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সহ চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ,প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজউল করিম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এতে কর্মসূচি বিষয়ে চিত্র তথ্যউপাত্ত উপস্থাপন করেন এনইউপিআরপি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের টাউন ম্যানেজার ড. সোহেল ইকবাল। একুশে মিডিয়া।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages