সকালে শপথ, বিকেলে বহিষ্কার। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 7 March 2019

সকালে শপথ, বিকেলে বহিষ্কার। একুশে মিডিয়া

একুশে মিডিয়া নিজস্ব প্রতিবেদক

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এনে সুলতান মোহাম্মদ মনসুরকে বহিষ্কার করেছে ড. কামালের নেতৃত্বাধীন গণফোরাম। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে রাজধানীর মতিঝিলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু সাংবাদিকদের এ তথ্য জানান।
এর আগে, বেলা ১১টার দিকে সংসদ সচিবালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ গ্রহণ করেন গণফোরাম নেতা সুলতান মনসুর। একই সময় দলটির কেন্দ্রীয় নেতা মোকাব্বির খানেরও শপথ নেয়ার কথা ছিলো, কিন্তু শেষ মুহূর্তে তিনি সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন।
জানা যায়, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে অংশ নেয় শরিক গণফোরাম। ভোটে দলটি থেকে দু’জন নির্বাচিত হলেও, জোটগত সিদ্ধান্তের কারণে সংসদ সদস্য হিসেবে এতদিন তাদের কেউ শপথ নেয়নি। তবে শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছেন সুলতান মনসুর।
তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এনে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরাম। যার অংশ হিসেবে এমপি হিসেবে শপথ নেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তাকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়। এছাড়া শিগগিরই এ বিষয়টি জানিয়ে স্পিকারের কাছে চিঠি দেবে গণফোরাম। সেই চিঠি মোতাবেক ব্যবস্থা নেবেন স্পিকার।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে নাম লিখিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে ভোট করে জয়ী হন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। আর দীর্ঘদিন ধরে লন্ডন প্রবাসী মোকাব্বির খান গণফোরামের দলীয় প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে সিলেট-২ আসন থেকে জয়ী হন। ওই আসনে ধানের শীষের প্রার্থী না থাকায় বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থন পেয়েছিলেন তিনি।


একুশে মিডিয়া/রোমান

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages