আ’লীগ কর্মীকে জামাত বানানো হলো, বাঁশখালী আ’লীগের জমিতে ‘আলী হোসেনকে নার্সারী করা অনুমতি দিয়েছে আমার পিতা’ উপজেলা চেয়ারম্যান। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 18 August 2019

আ’লীগ কর্মীকে জামাত বানানো হলো, বাঁশখালী আ’লীগের জমিতে ‘আলী হোসেনকে নার্সারী করা অনুমতি দিয়েছে আমার পিতা’ উপজেলা চেয়ারম্যান। একুশে মিডিয়া

আলী হোসেনকে নার্সারী করা অনুমতি আমার মরহুম পিতা সুলতান উল কবির দিয়েছিলেন।দুর্ভাগ্য আওয়ামী লীগ কর্মীকে জামাত বানানো হলো: বাঁশখালী উপজেলা চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গলিব সাদিল।

একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:>>> 
বাংলাদেশ আওয়ামী লীগ- বাঁশখালী থানা কার্য্যলয় ভিত্তি প্রস্তুর স্থাপন করেন মাননীয় জননেত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী থাকালিন বিরোধী দলীয় জাতীয় সংসদ নেত্রী (বতর্মান প্রধানমন্ত্রী) শেখ হাসিনা

বাঁশখালী থানা আওয়ামী লীগের দলীয় কার্য্যলয় ভিত্তি স্থাপন কালিন সময় ১৯৯১-৯৬ স্থানীয় সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগের সুলতান উল কবির চৌধুরী। এর পর ১৯৯৬ থেকে ২০১৩ সাল পর্যন্ত টানা বিএনপির সংসদ সদস্য ছিলন, এর পর ২০১৪ থেকে চলমান টানা দুই মেয়াদে আওয়ামী লীগের সংসদ সদস্য রয়েছেন, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ১৯৯৬ থেকে চলমান সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা আওয়ামী লীগের জমিতে প্রায় ২৮ বছর ধরে নার্সারী ব্যবসা করে আসছেন স্থানীয় আলী হোসেন নামের এক ব্যক্তি। সূত্র মতে জানা যায়, বাঁশখালী পৌরসভার জলদী দুয়ারী পাড়ার আলী হোসেন প্রায় বছর ধরে এই আওয়ামী লীগের জমিতে ব্যবসা করছেন
এই উপজেলা আওয়ামী লীগের জমি উদ্ধার নিয়ে শুরু হয় নানা ধরণের আলোচনা-সমালোচনাকেউ বলেন আওয়ামী লীগের জমিতে মাছ বাজার হবে না, কেউ বলেন দলীয় কার্য্যলয় নিমার্ণ চাই, কেউ বলেন আলী হোসেন নার্সারী ব্যবসা করবে, কেউ বলেন এখানে মাছ বাজার হলে পাশ্বেবর্তী শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হবে, কেউ  ছাত্র ছাত্রীদের লেখা পড়া করতে ব্যাপক ক্ষতি হবে। এসব বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আলোচনা-সমালোচনার ঝড় উঠে! অন্যদিকে উপজেলা চেয়ারম্যানের ফেইসবুক পোষ্ট দিয়ে চলছে নানা সমালোচনা।
বাংলাদেশ
আওয়ামী লীগের সভানেত্রী টানা তিন বার সহ চার চার নির্বাচিত সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিত্তি প্রস্তুর স্থাপনকৃত বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্য্যলয় নির্মাণের জন্য বাঁশখালী উপজেলা পৌরসভা আওয়ামী লীগ উদ্যোগ গ্রহণ করেন। এবং আলী হোসেন থেকে জমি উদ্ধর করতে গিয়ে আলোচনা সমালোচনার মুখে পড়েন বাঁশখালী পৌর মেয়র পৌরসভা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী।

ঠিক সেই সময়ে আওয়ামী লীগ মনোনীত বাঁশখালী উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী ৩১ জুলাই তার https://web.facebook.com/chowdhury.galib.5 ফেইসবুক  পোষ্টে লিখেছেন (আলী হোসেনকে নার্সারী করা অনুমতি আমার মরহুম পিতা সুলতান উল কবির দিয়েছিলেন।দুর্ভাগ্য আওয়ামী লীগ কর্মীকে জামাত বানানো হলো।)
স্থানীয় সূত্র জানা যায়, আওয়ামী লীগের জমিতে নার্সারী ব্যবসায়ী আলী হোসের পুত্র মোহাম্মদ ছবুর উপজেলা চেয়ারম্যানের সহ কর্মী হিসাবে সবসময় সঙ্গে থাকেন
এ বিষয়ে বাঁশখালী পৌর মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরী পৌর কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি সাংবাদিকের জানান, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী’র নির্দেশে আওয়ামী লীগের জমি উদ্ধার করা হয় ।
এ সংবাদ সম্মেলনে পৌর মেয়র দাবি করেন, দলীয় কোন্দলে জড়িত আওয়ামী লীগের একটি অংশ ওই জমিতে মেয়র মাছ বাজার করছেন বলে গুজব ছড়িয়ে জমি উদ্ধার কাজ প্রতিহত করার চেষ্টা করেছিল।
পৌর মেয়র সেলিমুল হক চৌধুরী আরো বলেন, ‘৩৮ বছর আগে তৎকালীন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছৈয়দুল হক চৌধুরীর নামে ২৪ শতক জমি কেনা হয়।
থাকালিন সময়ের বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক গর্ভনর জাকেরুল হক চৌধুরীর নির্দেশে আমি জলদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে জমিটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব পাই।
আমি চাকরিজনিত কারণে বিদেশে চলে গেলে ওই দায়িত্ব অর্পিত হয় জলদী ইউনিয়নের মুক্তিযোদ্ধা নুরুল কবির চৌধুরীর ওপর।’তিনি জানান, ১৯৯২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই জমিতে দলের কার্যালয় নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ জন্য ২৫ হাজার ইটও কেনা হয়। মৌখিকভাবে আলী হোসেন নামে এক ব্যক্তিকে মাসিক ভাড়ায় জমিটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়। দলের কোন্দলের সুযোগে ওই আলী হোসেন সেখানে ১৯৯১ সাল থেকে নার্সারি ও ফুলের ব্যবসা করে কোটিপতি হয়েছেন। 



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages