দোহারে যানজটের ভোগান্তি, নজর নেই প্রশাসনের - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 11 January 2020

দোহারে যানজটের ভোগান্তি, নজর নেই প্রশাসনের


মোঃ জাকির হোসেন, জেলা প্রতিনিধি:>>>
ঢাকার  দোহার উপজেলার প্রানকেন্দ্র জয়পাড়া সদরের মুল সড়কটির যানজট নিরসনের উদ্যোগ নেই প্রশাসনের এমন অভিযোগ স্থানীয়দের।
সরেজমিনে দেখা যায়,উপজেলা সদরের প্রানকেন্দ্র উপজেলা পরিষদ,দোহার পৌরসভা,দোহার থানা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,উপজেলা ভুমি অফিস,সাব-রেজিষ্ট্রি অফিস,পাইলট মডেল স্কুল এন্ড কলেজ,জয়পাড়া কলেজ,টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ,অর্ধশতাধিক ব্যাংক-বীমা,এনজি ওসহ অনেক জনগুরুত্বপূর্ন কার্যালয় রয়েছে।
এ সকল প্রতিষ্ঠানে সেবা নিতে আসা মানুষগুলো চলাচলের ফলে সবসময়ই ভীড় লেগে থাকে।আর সেই ব্যস্ততম সড়কে ব্যাটারী চালিত অটোরিক্সা,সিএনজি ও হোন্ডা চালকরা আইনের কোন প্রকার তোয়াক্কা না করেই যেখানে সেখানে পাকিং করে যানবাহন রাখছে।
এছাড়াও বছরের পর বছর ধরে দোহার উপজেলার জয়পাড়া কলেজের সামনের রাস্তা দখল করে অবৈধ সিএনজি স্ট্যান্ড গড়ে তুলেছে। এরা সাধারনত রাস্তার উপর গাড়ি পার্কিং ও দাড় করিয়ে যাত্রী উঠানামা করার ফলে প্রতিনিয়ত বাড়ছে যানজট ও জনদুর্ভোগ।
কখনো যানজটের মাত্রা এতটাই থাকে যে,টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে উপজেলার রতন চত্বর হয়ে– জয়পাড়া ব্রিজ ও করম আলীর মোড় পর্যন্ত কৃত্রিমভাবে অচল হয়ে পড়ে রাস্তাঘাট।
অথচ পৌরসভার অর্থায়নে উপজেলার রতন চত্তরে প্রায় পাচঁ শতাধিক যানবাহনের নির্ধারিত গাড়ী পার্কিংয়ের ব্যবস্থা করেছিলো দোহার পৌরসভা। কিন্তু প্রভাবশালীদের দখলে রয়েছে ষ্ট্যান্ড।ষ্টান্ডের পরিবর্তে সেখানে রাখা হচ্ছে জয়পাড়া পরিবহনের বাস ও কাচাঁ হাট-বাজার।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages