দোয়ারাবাজারের হকনগর ইসলামী সমাজ কল্যাণ সংস্থার মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday, 18 January 2020

দোয়ারাবাজারের হকনগর ইসলামী সমাজ কল্যাণ সংস্থার মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ


একুশে মিডিয়া, সুনামগঞ্জ প্রতিনিধি:>>>
দোয়ারাবাজার উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন হকনগর ইসলামী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ৫ম ও ৮ম শ্রেনীর মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠান শুক্রবার(১৭ জানুয়ারী) বিকাল ৩.০০ঘটিকায় উপজেলার বাংলাবাজার ইউনিয়নের হকনগর বাজার সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়।
সংস্থার সভাপতি রুহুল আমিন সুমনের সভাপতিত্বে সংস্থার সেক্রেটারী এডভোকেট আব্দুল কাইউম ও শিক্ষা বিষয়ক সম্পাদক জসিম উদ্দিনের যৌথ পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংস্থার সাবেক সভাপতি মাও.মোস্তফা কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দিয়েছেন বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাষ্টার অনুষ্ঠানের প্রধান আলোচক ও উদ্বোধক ছিলেন শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার মাষ্টার ট্রেইনার কাম প্রভাষক আব্দুল মুতলিব ইবনে কাবেদ। বিশেষ অতিথি ছিলেন সিলেট কালীঘাট ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব বাদল মিয়া,সাংবাদিক এম এ মোতালিব ভুঁইয়া,পেস্কারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ,কলাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শামীম আহমেদ, মাও শহিদুল্লাহ, মাও আইয়ুব আলী জিহাদী,মানিক মাষ্টার,সংস্থার সভাপতি: রুহুল আমিন, সেক্রেটারি : আব্দুল কাইয়ুম, সহ-সভাপতি-মাও: আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক-আনফর আলী ,শিক্ষা সম্পাদক-জসিম উদ্দিন , অর্থ সম্পাদক-আলাউদ্দিন আলাল , সমাজ কল্যাণ সম্পাদক-সুরমান আলী সুমন , তথ্য ও মানবাধিকার সম্পাদক-তারেকুল ইসলাম , সাংস্কৃতিক সম্পাদক-রুস্তম আলী , পাঠাগার সম্পাদক-মজিবুর রহমান , প্রচার সম্পাদক-মোঃ জামাল আহমেদ ,প্রবাসী কল্যাণ সম্পাদক-মো: আব্দুল কাদির, ধর্ম সম্পাদক-মাওঃ খলিলুর রহমান , ছাত্রকল্যাণ সম্পাদক- জাফর আহমদ , কার্যকারী সদস্য-ইন্তাজ আলী,ফজলুর রহমান, জহির আহমেদ বিজয়সহ সংস্থার সকলস্থরের কর্মকর্তা এবং সুধীজন। এছ্ড়াও অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণে প্রধান অলোচক ও উদ্বোধক শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার মাষ্টার ট্রেইনার কাম প্রভাষক আব্দুল মুতলিব ইবনে কাবেদ এলাকার শিক্ষার উন্নয়ন ও মেধাবী কোমলমতি শিক্ষাথীদের মেধা বিকাশে বৃত্তি প্রদানের আয়োজনসহ সামাজিক কর্মকান্ড বেগবান করার জন্যে হকনগর ইসলামী সমাজ কল্যাণ সংস্থার কর্মকান্ডের প্রশংসা করে বলেন এলাকার শিক্ষার প্রসার করতে হলে সমাজের তরুণ যুবক ও শিক্ষাথীদের সকল ভাল কাজে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাষ্টার বলেছেন, বিশ্বায়নের এই যুগে আমাদেরকে উন্নতশীল দেশের সাথে প্রতিযোগিতায় ঠিকে থাকতে হবে। তারজন্য আমাদের বেশি দরকার লেখাপড়া। নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সেইভাবে তৈরী করতে হবে। তিনি বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও আদর্শবান মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে এ ধরণের ক্ষুদ্র ক্ষুদ্র প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে নিতে হবে। যাতে আগামীতে তাঁরা আরো বড়পরিসরে অংশগ্রহন করতে পারে। তিনি ছেলে-মেয়েদেরকে সুশিক্ষিত হিসেবে তৈরী করতে শিক্ষকদের পাশাপাশি পরিবার সদস্য বিশেষ করে মা-বাবাকে আরো যত্নবান ও দায়িত্বশীল হওয়ার আহবান জানান।অনুষ্ঠান শেষে অতিথি বৃন্দ সংস্থার উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষার উর্ত্তীণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮০জন শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসাবে এককালীন নগদ বৃত্তি ও সনদপত্র তুলে দেন। বৃহত্তর বাঁশতলায় শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য মাওলানা মোসলেম উদ্দিন (শহীদুল্লাহ)প্রতিষ্ঠাতা ইসলামপুর ছিদ্দিকীয় দাখিল মাদ্রাসা,জসিম আহমেদ চৌধুরী রানা চেয়ারম্যান ১নং বাংলাবাজার ইউ.পি বাঁশতলা চৌধুরীপাড়া শহীদস্মৃতি উচ্চ বিদ্যালয় এম.পি.ও ভুক্ত করণে বিশেষ অবদান রাখায় , মাওলানা আয়ুব আলী জিহাদী বিশিষ্ট আলেমেদ্বীন বৃহত্তর ও বাঁশতলা হোসাইনিয়া ইসলামিয় মাদ্রাসার প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে অবদান রাখায় সম্মাননা ক্রেস্ট উপহার দেন হকনগর  ইসলামী সমাজ কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ।






একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages