পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থীরা আমিন টেক্সটাইল মিল পরিদর্শন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 23 January 2020

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থীরা আমিন টেক্সটাইল মিল পরিদর্শন


একুশে মিডিয়া, চট্টগ্রাম রিপোর্ট:>>>
পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ তাদের নিয়মিত কার্যক্রমের আওতায় ছাত্রছাত্রীদের জন্য ফ্যাক্টরি পরিদর্শনের ব্যবস্থা করে। এই প্রকল্পের আওতায় টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রছাত্রীরা গত ২২শে জানুয়ারি হাটহাজারি রোডে অবস্থিত বিটিএমসি পরিচালিত “আমিন টেক্সটাইল মিল” পরিদর্শন করে।
এ পরিদর্শনটি সম্পন্ন হয় বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর  ইঞ্জিঃ মফজল আহমেদের সার্বিক তত্বাবধায়নে ।
এছাড়াও এই পরিদর্শনে ছাত্রছাত্রীদের দিকনির্দেশনা প্রদান করেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি শেখ শাহ আলম এবং বিভাগীয় শিক্ষকবৃন্দ। ছাত্রছাত্রীরা বেøা রুম, কার্ডিং, ফিনিশিং সহ বিবিধ বিভাগের কার্যপ্রক্রিয়া সম্পর্কে জানার মাধ্যমে তন্তু হতে সুতা উৎপাদনের সম্পূর্ণ ব্যাপারটি নির্ভুলভাবে জানার সুযোগ পায়।
বিশেষত কারখানার উৎপাদন বিভাগের ব্যবস্থাপক জনাব বিল্লাল হোসেন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের সর্বাত্মক সহায়তা প্রদান করেন। ছাত্রছাত্রীরা কারখানা পরিদর্শন শেষে জানায় যে তারা যথেষ্ট উপকৃত হয়েছে।
সুতা প্রক্রিয়াজাতকরণ ব্যবস্থা সামনা সামনি দেখে তাদের ব্যবহারিক জ্ঞান উন্নত হয়েছে এবং একইসাথে ফ্যাক্টরির পরিবেশ সম্পর্কে তাদের একটা ধারণা হয়েছে, যা তাদের ভবিষ্যৎ কর্মজীবনের জন্য প্রস্তুত হতে মানসিকভাবে সহায়তা করবে।
বিভাগীয় সভাপতি জনাব শেখ শাহ আলম বলেন যে, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষার অন্যতম অংশ হলো এই ফ্যাক্টরি পরিদর্শন। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর ড. ইঞ্জিঃ মফজল আহমেদ বলেন যে, তত্ত¡ীয় জ্ঞানের পাশাপাশি শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান অর্জনের জন্য এ জাতীয় উদ্যোগের বিকল্প নেই।
ভবিষ্যতে ফ্যাক্টরি পরিদর্শন তথা সকল প্রকারের ব্যবহারিক শিক্ষার সুযোগ ছাত্রছাত্রীদের  জন্য আরও বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।






একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages