মানবতার এক ফেরিওয়ালা বোরহানউদ্দিনের ইউএনও বশির গাজী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 29 March 2020

মানবতার এক ফেরিওয়ালা বোরহানউদ্দিনের ইউএনও বশির গাজী



লেখক:  মোঃ হাসনাইন

সাধারন সম্পাদক: বোরহানউদ্দিন প্রেসক্লাব ভোলা:

চলমান বিশ্ব মহামারী করোনা সংকটে যখন দেশ পুরো লক ডাউন, রাজনৈতিক নেতৃবৃন্দ হতে বিভিন্ন পেশার মানুষ নিজ নিজ গৃহে অবস্থান করছে, ঠিক সে সময়ে ভোলার বোরহানউদ্দিন  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ বশির গাজী মানবতাকে ফেরি করে ঘুরছেন।  সকাল, দুপুর, সন্ধ্যা এমনকি গভীর রাত অবদি ছুটছেন মানুষের দ্বারে দ্বারে। মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সরকারের বিভিন্ন উদ্যোগ ও নির্দেশনা বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন। 
প্রতিদিনের ন্যায় আজও দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত মানবিক সহায়তা কর্মসূচির আওতাধীন জেলা প্রশাসক হতে প্রাপ্ত উপজেলা প্রশাসনের দায়িত্বে ত্রাণ সামগ্রী বিতরণ কাজে লিপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)  মোঃ বশির গাজী। বোরহানউদ্দিন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে মুচি শৈলেন, প্রতিবন্ধী, দিন মজুর, রিকশা শ্রমিক, বয়োবৃদ্ধদের মাঝে ত্রাণ সামগ্রী  বিতরন করেন। 
পৌরসভা ০৪ নং ওয়ার্ডের বাসিন্দা শারীরিক প্রতিবন্ধী হাসান ওরফে ল্যংড়া হাসান। বোরহানউদ্দিন বাজারে ব্যাবসায়ীদের কাছ থেকে খুঁজে ফিরে সংসার চালান। দোকানপাট বন্ধ থাকায় তার আয় রোজগারও বন্ধ। গতকালও দেখা গেলো মুখ মলিন হয়ে রাস্তার এক পাশে দাঁড়িয়ে। কিন্তু আজ ত্রাণ সহায়তায় তার মুখে বাঁধ ভাঙ্গা হাসি। পরিবার ফিরে পেলেন সতেজতা। এই বশিরদের মাধ্যমে এমন হাজারো হাসানের মুখে হাসি ফিরিয়ে দিলেন মাদার অব হিউম্যানিটি খ্যাত বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বশির গাজী বলেন ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল এমপির নির্দেশনায়  হত দরিদ্রদের মাঝে উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ করতে থাকি। সংকট শেষ হওয়া পর্যন্ত এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে এই ত্রান সামগ্রী পৌঁছে দেয়া হবে।
একজন ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা।  তার দায়িত্ববোধের উপর কথাটি না বললেই নয়। ফেব্রুয়ারী ২০২০ এর শেষ সাপ্তাহ। উপজেলা প্রশাসন কর্তৃক মুজিব বর্ষ ও মহান স্বাধীনতা দিবসের প্রস্তুতি সভা চলছে। সভাসদ গণের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণও উপস্থিত আছেন। প্রস্তুতিমুলক কাজের খোঁজ খবর নিতেই এক প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বলেন আমাদের প্রধান শিক্ষক ছুটিতে। আমরা আমাদের কাজগুলো কিভাবে করবো। বশির গাজী" মৃদু রাগান্বিত হয়ে বলেন দেখুন আপনাদের এই উপজেলায় দায়িত্বরত নির্বাহী কর্মকর্তা নেই। আমি সহকারী কমিশনার (ভূমি) হিসাবে এখানে দায়িত্বরত। পদাধিকার বলে আমি ভারপ্রাপ্ত হিসাবে নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করছি। কোনো কাজতো আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা নেই অজুহাতে অসম্পূর্ণ কিংবা বাদ রাখিনি।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউ এইচ ও) এর মতে বিশ্ব ব্যাপী মহামারি আকারে ছেয়ে যাওয়া নভেল করোনা ভাইরাস (কভিড ১৯) পরবর্তী পর্যায়ে সবচেয়ে ঝুঁকিতে রয়েছে বিশাল জনসংখ্যা বহুল বাংলাদেশ। যার জন্য আগামী দিনগুলোতে জনসাধারনকে খুব সতর্কতা অবলম্বন করতে হবে। 
ভোলা জেলা প্রশাসক কর্তৃক জনসমাগম এড়াতে গণ পরিবহন নিষিদ্ধকরণ, সকাল ০৯.০০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত নিত্য পণ্যের ( মুদি, সার, ঔষধ) দোকান খোলা রেখে বাকী সময় বন্ধ রাখার পদক্ষেপ গ্রহণ করা হয়। এবং জনবিচ্ছিন্ন করনের জন্য দেশব্যাপী মোতায়েন করা হয় সেনা ও নৌ বাহিনী। মাঠে সক্রিয় রয়েছে পুলিশ বাহিনীও। ইউএনও বশির গাজী নিজের নিরাপত্তার কথা না ভেবে সংক্রমণের ঝুঁকি নিয়ে পুলিশ বাহিনী নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। 
বশির গাজীদের মতো প্রশাসনিক কর্মকর্তারাই পারবে তাদের তারুণ্য শক্তি, নিষ্ঠা, মেধা ও শ্রমের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ উপহার দিতে। হতে পারে প্রশাসনিক কাঠামোকে মজবুদ করে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নশীল রাষ্ট্র গঠনের অংশীদার।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages