ফলো আপ- পেকুয়ায় এক অসহায় পরিবারের উপর-হামলা ও ভাংচুর ।। সংঘর্ষ, মহিলাসহ অাহত! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 2 April 2020

ফলো আপ- পেকুয়ায় এক অসহায় পরিবারের উপর-হামলা ও ভাংচুর ।। সংঘর্ষ, মহিলাসহ অাহত!



একুশে মিডিয়া, পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি:

পেকুয়ায় জমি দখল বেদখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ ১১  অাহত হয়েছে।
গত বুধবার বিকাল ৩ টার সময় পেকুয়া উপজেলার পেকুয়া ইউনিয়নের পূর্ব  সরকারি ঘোনা এলাকায় এঘটনা ঘটে। 
ভোগ দখলিয়- আলমগীরের পুত্র ছোটন বলেন- খাস ও বাড়ির জমি আমাদের প্রেত্তীক দখল। আমাদের কাগজ পত্র সব আছে- কিন্তু এলাকার একটি মহল এই খাস জমি 
দখল করার চক্রান্ত করে অাসছিল একই এলাকার  কামাল গং ও আবদুর রহিম গং। এমনকি ঘের ভেঙে কচুখেত কেটে সমতল করে ফেলে পাশাপাশি রক্ষিত গাছও কেটে নিয়েছে তারা। এনিয়ে বিচারাধীন  রয়েছে পেকুয়া থানায়।  সর্বশেষ বুধবার বিকেল বেলায়  কামাল হোসেন ও অাবদুর রহমানের  এর স্ত্রীর নেতৃত্বে এলাকার আবদু রহমানের স্ত্রী ফরজানা বেগম , শাহীন সোলতানা
তাসমীন , মনোয়ারা বেগম ,মুজিবুল হক ,আতাউল হক, আজিজুল হক, মোহছেনা বেগম, কামাল সামারুক বেগম, সহ অারো বেশ কয়েকজন  নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে দখলের  স্থান মাঝ বরাবর ঘেরা দেওয়ার চেষ্টা করে। ওই সময় আমরা তাদেরকে বাঁধা প্রদান করলে প্রকাশ্যে দা কিরিচ নিয়ে হামলা চালিয়ে কয়েকজনকে গুরুতর আহত করেন- আহতরা- হলেন- আলমগীর  (৫২), মিজানুর রহমান (২৮), হাফেজ মুবিন উদ্দিন(২৬), মোঃছোটন (২২), খতিজা বেগম (৪০)।
আলমগীর  বলেন,  জমি অামাদের পারিবারিক । ক্রয় সূত্রে সমস্ত জমি অামাদের। স্থানটি সংস্কার ও দেখভাল অামরা করে অাসছিলাম। এই জমি টি দখল করার জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করে অাসছিল একই এলাকার কামাল গং।ঘটনার দিন অামরা পারিবারিক জায়গা টি সংস্কার করছিলাম।
উল্লেখিত ব্যক্তিরা দেশীয় অস্ত্র নিয়ে অামার ও অামাদের পরিবারের উপর হামলা চালিয়ে ৫জনকে অাহত করেছে। আহতদের মধ্যে ২ জনকে গুরুতর অবস্থায়  চট্টগ্রামে রেফার করেন পেকুয়া উপজেলা সরকারি হাসপাতাল। বাকি ৩ জন- অন্য হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন ।
স্থায়ী এমইউপি- ইসমাইল সিকদার  বলেন,  দীর্ঘ বছর ধরে দুই পক্ষে  বিরোধ রয়েছে। মামলাও রয়েছে। দুই পক্ষকে জমিটিতে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য বলেছিলাম। ঘটনার দিন কামাল গং ঘেরা দিতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের লোক জন- গুরুতর আহত হয় ।
উক্ত ঘটনার সুষ্ঠুভাবে তদন্ত করে - আইনগত  ব্যবস্থা নেওয়া জন্য প্রশাসন কে অনুরোধ করেন- এলাকায় সাধারন  জনগন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages