কুতুবদিয়া থানা পুলিশের জনসচেতনতামূলক মাইকিং - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 9 April 2020

কুতুবদিয়া থানা পুলিশের জনসচেতনতামূলক মাইকিং


মো: মনিরুল ইসলাম, কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য জনসচেতনতামূলক ৯ এপ্রিল (বৃহস্পতিবার) উপজেলার ধূরুং বাজার এলাকায় কুতুবদিয়া থানার উদ্যোগে মাইকিং করা হয়। এ সময় এস আই জয়নাল আবেদীন, এস আই মুসলেহ উদ্দিন বাবলু, এস আই আনোয়ারসহ অন্যান্য পুলিশ অফিসার ও সদস্যরা উপস্থিত ছিলেন।
। পুলিশের পক্ষ থেকে বলেন, হাট বাজারে প্রয়োজন ছাড়া কেউ এসে আড্ডা দেওয়া ও জনসমাগম করা যাবে না।
ঔষধের দোকান ছাড়া কাঁচাবাজার, মুদি দোকানসহ সব ধরনের দোকানপাট দুপুর ৩টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছেন কুতুবদিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ফেরদাউস। এছাড়াও হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে নিয়মিত মোটরসাইকেল মহড়া দেওয়া হচ্ছে। এ সময় ৪ ব্যক্তিকে হোম কোয়ারান্টাইনে এবং এক ব্যক্তিকে প্রাতিষ্ঠানিক  কোয়ারান্টাইনে দেওয়া হয়েছে।
পুলিশ সূত্র জানিয়েছে, স্বীকৃত কাঁচাবাজার ও মুদির দোকান দুপুর ৩টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো  দুপুর ৩টা পর্যন্ত খোলা থাকবে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এসব উদ্যোগে নিয়েছে  কুতুবদিয়া থানা প্রশাসন।  এ ব্যাপারে সবার সহযোগিতা ও  কামনা করেছেন।
এদিকে কুতুবদিয়া থানা অফিসার ইনচার্জ ওসি দিদারুল ফেরদৌসের এই নির্দেশে এস আই জয়নাল আবেদীন  থানার পক্ষ থেকে এলাকায় এলাকায় মাইকিং করে সংশ্লিষ্ট দোকানদারদের বিষয়টি অবগত করেছেন। ধূরুং বাজারে পুলিশ মাইকিং করে দুপুর ৩টার পর সব দোকান বন্ধ রাখতে হবে। কেবল ঔষধের  দোকান খোলা রাখা যাবে। এ নির্দেশ না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 
এ ব্যাপারে কুতুবদিয়া থানার সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ফেরদৌস জানায়, কক্সবাজার জেলা পুলিশ সুপারের নির্দেশে করোনা ভাইরাস সংক্রমণে বিস্তার রোধে সামাজিক দূরুত্ব বজায় রাখতে জনসচেতনতা মূলক কুতুবদিয়া থানা পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।  আদেশ অমান্য করে কেউ দোকানপাট খুলে জনসমাগম করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে নিয়মিত মোটরসাইকেল মহড়া দেওয়া হচ্ছে। ৪ ব্যক্তিকে হোম কোয়ারান্টাইনে এবং ১ ব্যক্তিকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন দেওয়া  হয়েছে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages