মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমদ’র ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 12 August 2020

মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমদ’র ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

একুশে মিডিয়া, রিপোর্ট:

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী চট্টগ্রামের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন প্রজন্ম চট্টগ্রাম-বাঁশখালী, একুশ মেলা পরিষদ-চট্টগ্রাম, জয় বাংলা পরিষদ-চট্টগ্রাম ও বাঁশখালী স্টুডেন্টস ইউনিটি-চট্টগ্রাম কর্তৃক যৌথ আয়োজনে বাঁশখালী তথা চট্টগ্রামের কৃতি সন্তান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার প্রথম প্রতিবাদে আত্মদানকারী ও মুক্তিযুদ্ধে চট্টগ্রাম শহর গেরিলা বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমদ’র ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে (স্বাস্থ্যবিধি মেনে) সুবিধা বঞ্চিত হতদরিদ্রদের মাঝে জীবাণুনাশক ঔষধ বিতরণ ও মরহুমের প্রতিকৃতিতে মাল্যদানসহ বিভিন্ন কর্মসূচি আজ ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার, সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে সংগঠনের প্রধান নির্বাহী মিডিয়া কনসালটেন্ট চৌধুরী জসীমুল হকের পরিচালনায় ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রাক্তন কাউন্সিলর মুহাম্মদ শহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ও বিশিষ্ট চিকিৎসক ডা. মুহাম্মদ মাহফুজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. জিনোবোধি ভিক্ষু, চট্টগ্রাম দক্ষিণ জেলার কৃষক লীগের সভাপতি মো. আতিকুর রহমান চৌধুরী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারধি চৌধুরী।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা ও সাংস্কৃতিক সংগঠক জসিম উদ্দিন চৌধুরী, সাপ্তাহিক চাটগাঁ পত্রিকার চট্টগ্রাম প্রতিনিধি রোকন উদ্দিন আহমেদ, ক্যাব চট্টগ্রামের সংগঠক মুহাম্মদ জানে আলম, একুশ মেলার পরিষদের সাংস্কৃতিক সংগঠক কবি সজল দাস, শিল্পী হানিফুল ইসলাম চৌধুরী, দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ নেতা প্রদীপ দে, ফটো সাংবাদিক মো. ইমরান সোহেল, জয় বাংলা পরিষদ চট্টগ্রামের সংগঠক মো. হুমায়ুন কবির চৌধুরী, প্রজন্ম চট্টগ্রাম-বাঁশখালী শাখার সংগঠক খালেদ সাইফুল্লাহ ও সাধনপুর কিচির মিচির সংঘের সহ-সাধারণ সম্পাদক সেন্টু কুমার দাশ প্রমুখ।
অনুষ্ঠানে মৌলভী সৈয়দ আহমদের কর্মময় জীবন জাতীয় পাঠ্যপুস্তক বইয়ে অন্তর্ভুক্ত, রাষ্ট্রীয় পদকে ভূষিত করাসহ তাহার নামে শিক্ষা প্রতিষ্ঠানে নামকরণের দাবি জানান। এদিকে মরহুমের কর্মময় জীবন নিয়ে একটি 'স্মারক গ্রন্থ' প্রকাশ ও কথামালা ভিডিও চিত্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। বিজ্ঞপ্তি।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages