বাঁশখালীতে দুর্বৃত্তের হামলায় আহত দিলীপ দত্তের অবস্থা আশংকাজনক - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday, 9 August 2020

বাঁশখালীতে দুর্বৃত্তের হামলায় আহত দিলীপ দত্তের অবস্থা আশংকাজনক

একুশে মিডিয়া, বিশেষ প্রতিবেদক: 

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের পালেগ্রাম ৪নং ওয়ার্ড এলাকায় দুর্বৃত্তের হামলায় গুরতর আহত দিলীপ দত্ত বর্তমানে মুমুর্ষ অবস্থায় চট্টগ্রামস্থ রয়েল হাসপাতালের অধীনে চিকিৎসা নিচ্ছেন। গত ২৮ জুলাই রাত ১০ টার দিকে দুর্বৃত্তের দল তার ওপর লোহার রড, ছুরি ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে বাঁশখালী থানায় মামলা দায়ের করতে গেলে মামলা না নেয়ার অভিযোগ তুলেছেন আহত দিলীপ দত্তের পরিবারের সদস্যরা। এ ব্যাপারে রোববার (৯ আগস্ট) সকালে দিলীপ দত্তের স্ত্রী রুনু দত্ত জানান, ‘আমার স্বামীর ওপর এমন বর্বরোচিত হামলার পরেও বাঁশখালী থানা পুলিশ মামলা নিচ্ছে না। ফলে আসামীরা পুনরায় আমাদের প্রাণনাশ করার হুমকি ধমকি দিচ্ছে। আমরা বর্তমানে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগিতেছি।’ 

জানা গেছে, উপজেলার কালীপুর ইউনিয়নের পালেগ্রাম ৪নং ওয়ার্ড এলাকায় গ্যাস সঞ্চালন লাইনের ভূমি অধিগ্রহণের টাকা নিয়ে স্থানীয় নেপাল মহাজন ও ভূপাল মহাজনকে সহায়তা প্রদানের অজুহাত তুলে ওই এলাকার মৃত অনন্ত দত্তের ছেলে দিলীপ দত্তের ওপর হামলা চালায় কতিপয় দুর্বৃত্তের দল। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে এসে দুর্বৃত্তের কবল থেকে গুরুতর আহত অবস্থায় দিলীপ দত্তকে উদ্ধার করে স্থানীয় গুনাগরী মা ও শিশু হাসপাতালে নিয়ে যায়। কিন্তু তার অবস্থার অবনতি হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম নগরীর হাসপাতালে রেফার করেন। বর্তমানে তিনি চট্টগ্রামস্থ রয়েলস্ হাসপাতালের অধীনে চিকিৎসা গ্রহণ করছেন। 

দিলীপ দত্তের পরিবারের সদস্যরা জানান, ‘একই এলাকার শংকর দত্ত, কাঞ্চন গুপ্ত ও প্রণব দত্তের নেতৃত্বে রাতের অন্ধকারে এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। স্থানীয় লোকজন এগিয়ে না আসলে দিলীপ দত্ততে প্রাণে মেরে ফেলতো তারা। এ ঘটনায় আমাদের পরিবারের পক্ষ থেকে থানায় এজাহার দায়েরের জন্য গেলেও থানা পুলিশ মামলা নিতে অনিহা প্রকাশ করেছে।’ 

স্থানীয়রা জানান, হামলার শিকার দিলীপ দত্ত গুনাগরী কোকদন্ডী ঋষিধাম পরিচালনা কমিটির প্রশাসনিক কর্মকর্তা, পালেগ্রাম আদ্যাপীঠ লোকনাথ ধাম পরিচালনা কমিটির সচিব, বাঁশখালী পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা, ও বাঁশখালী হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সমন্বয়কারী হিসেবে দায়িত্বে আছেন। এছাড়াও বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনের সাথে তার সম্পৃক্ততা রয়েছে। 

এদিকে দিলীপ দত্তের ওপর ন্যাক্কারজনক এ হামলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পৃথক পৃথ ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। ঘটনার সাথে জড়িতদেরকে আইনের আওতায় আনতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তারা। 


একুশে মিডিয়া/এসএ 

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages