বাঁশখালীতে ভুয়া এনজিও করে হাতিয়ে নিলো লক্ষ লক্ষ টাকা, আটক ৩ জন মামলার আসামী ২১ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 1 March 2021

বাঁশখালীতে ভুয়া এনজিও করে হাতিয়ে নিলো লক্ষ লক্ষ টাকা, আটক ৩ জন মামলার আসামী ২১

মোহাম্মদ ছৈয়দুল আলম:

মাত্র ১০ হাজার টাকা সঞ্চায় জমা কলেই ৭ দিনের ১ থেকে ৫ বছর মেয়াদী ১ লক্ষ টাকা ঋণ প্রদান এমন প্রলোভন দেখিয়ে বেনামি এনজিও নাম ব্যবহার করে গ্রামের সহজ-সরল নারী পুরুষদের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা। সহযোগী হিসাবে নিয়ে স্থানীয় কয়েক জন নারী ও পুরুষ মাঠকর্মী।

পল্লী সামাজিক উন্নয়ন সংস্থা নামে ভুয়া এনজিও নামে প্রতারনাকালে হাতে-নাতে আটক তিন প্রতারক আটক করে চট্টগ্রামের বাঁশখালী ইউএনও অফিসে সোপর্দ করেন কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট .. শাহাদত আলম সোমবার ( মার্চ) সকালে এই প্রতারকদের বাঁশখালী উপজেলা কালীপুর ইউনিয়নের পালেগ্রাম এলাকা থেকে আটক করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম শাহাদত আলম।


আটককৃতের ইউএনও অফিসে নিয়ে যাওয়ার অভিযোগের পর অভিযোগ নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অফিসে ভোক্তভোগি নারী-পুরুষরা হাজির হন নিজ নিজ পাস বই সহকারে অভিযোগ নিয়ে। এতে হাতে নাতে ৩ জনকে আটক করলেও পালিয়ে বেড়াচ্ছেন স্থানীয় সহযোগী আরো ১০/১২ জন প্রতারক।

এ ব্যাপারে ভোক্তভোগি কালীপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব পালেগ্রাম এলাকার মৃত মনির আহমদের পুত্র মনির হাছান (৩৬) বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ্য করে ১০/১২ জনকে অজ্ঞাত আসামী করে বাঁশখালী থানায় মামলা দায়ের করেন।

প্রতারণা মামলার আসামীরা হলেন, ১। ফানা উল্লাহ বাহার, পিতা- মৃত আবু বক্কর ছিদ্দিক, সাং- চরলক্ষ্মীগঞ্জ, মনু মাঝির বাড়ী, ১নং চরমজলিশপুর, ০৫ নং ওয়ার্ড, সোনানাগাজী, ফেনী। ২। মিসেস নাসিমা খান, স্বামী এম সাইফুর রহমান, সাং- ইউসুফ আলী ভূঁইয়া বাড়ী, কুঠির হাট, সোনাগাজী, ফেনী।৩। মোঃ বাহার উদ্দীন আবেদ, পিতা- আবুল কালাম,সাং- মধ্যম ধলিয়া। (মুক্তি কাশেম কমান্ডারের বাড়ী) ৮নং ধলিয়া ইউনিয়ন, ফেনী সদর। ৪। ফখরুদ্দিন (২০), পিতা মিজানুর রহমান, সাং- চান্দলা (কামলার বাড়ী) ১নং ওয়ার্ড, ১নং চরমজলিশপুর, সোনাগাজী,ফেনী। ৫। রিনা আক্তার, স্বামী দিদারুল আলম,সাং-মধ্যম গুনাগরী, ০২ নং ওয়ার্ড, বাঁশখালী, চট্টগ্রাম।৬। শফিকুর রহমান, পিতা অজ্ঞাত, সাং- অজ্ঞাত, জেলা- মাদারীপুর ৭। রেজা, পিতা- অজ্ঞাত, সাং- অজ্ঞাত, জেলা- ফরিদপুর। ৮। আনিসুল হক, পিতা- অজ্ঞাত, সাং- অজ্ঞাত, জেলা- অজ্ঞাত ৯। মোঃ সেলিম, পিতা- অজ্ঞাত, সাং- অজ্ঞাত, জেলা- অজ্ঞাত


পালেগ্রাম এলাকার এক গ্রাহক জানান, পল্লী সামাজিক উন্নয়ন সংস্থা নামক একটি এনজিও কিছু দিন যাবৎ এলাকার কালীপুর ইউনিয়নের বিভিন্ন এলাকার সহজ-সরল মানুষের ঘরে কেন্দ্র করিয়ে নারীদের জমায়েত করে তাঁরা বিভিন্ন সুযোগ-সুবিধা দেখিয়ে এবং মাত্র ১০ হাজার টাকা সঞ্চায় জমা করিলে ৭ দিনের মধ্যে ১ থেকে ৫ বছর মেয়াদী  ১ লক্ষ টাকা ঋণ প্রদান করার প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা।

ব্যাপারে ৫নং কালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট .. শাহাদত আলম বলেন, নির্ধারিত সময়ের মধ্যে ঋণের টাকা না পাওয়ায় ২ দিন আগে পালেগ্রামের কয়েক জন এই ভুয়া এনজিও’র নামে আমাকে মৌখিক অভিযোগ করেন, পরে আমি বিভিন্নভাবে এই ভুয়া এনজিও’র খোঁজ খবর নিয়ে তাদের প্রতি আমার সন্দেহ হয়েছে, সোমবার সকালে স্থানীয় মেম্বার সহ স্থানীয় লোকজনের সহযোগীতায় তাদের আটক করি। পরে তাদের উপজেলা নির্বাহী অফিসারের কাছে নিয়ে যায়। প্রতারকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো কয়েক জন প্রতারকের নাম উঠে আসে, নির্বাহী অফিসারের নির্দেশে এনজিও প্রতারণা সিন্ডিকেটের ৯ জনের নাম উল্লেখ্য করে বাঁশখালী থানায় মামলা দায়ের করা হয়েছে। আটককৃত ৩জনকে থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে। পবের্তীতে তাদের কোটে চালান করা হবে।

আরো পড়ুন: বাঁশখালীতে ভুয়া এনজিও এর নারী সহ তিন প্রতারক আটক!

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages