নির্বাচন কমিশনকে হেয় করলে আমরা ছোট হই, জাতি ছোট হয় : এইচ টি ইমাম-একুশে মিডিযা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 25 July 2018

নির্বাচন কমিশনকে হেয় করলে আমরা ছোট হই, জাতি ছোট হয় : এইচ টি ইমাম-একুশে মিডিযা

একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
সুষ্ঠু-অবাধ নির্বাচনের জন্য আমাদের যা করা দরকার তাই করবো। যা করছি তার বাইরে আরও কিছু করার থাকলে তাই করবো। অনেক সময় বিশেষ করে একটি দল কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন বক্তব্য দেয়। নির্বাচন কমিশনকে হেয় করলে আমরা ছোট হই, জাতি ছোট হয়। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।
বুধবার বিকালে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
এর আগে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক করেন।
এইচ টি ইমাম বলেন, আমরা সবসময় নির্বাচন কমিশনের উপর সম্পূর্ণ আস্থা রাখি। আমাদের নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে, সুন্দরভাবে নির্বাচন করছে। নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে আমরা আর কী কী করতে পারি ইসিকে বলেছি। ইসি সরকারের আচরণে সন্তুষ্ট।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, গাজীপুর ও খুলনায় মাত্র ৪ দশমিক তিন শতাংশ ভোটকেন্দ্রে অনিয়ম হয়েছে। অথচ এই দুই সিটি নির্বাচনে কোনও ধরনের সহিংসতা হয়নি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে। তারপরও একটি দল এসব নিয়ে অপপ্রচার চালিয়েছে।
তিনি আরও বলেন, আমাদের সরকারের আমলে নির্বাচন কমিশন অত্যন্ত শক্তিশালী হয়েছে। এই কমিশন গঠিত হয়েছে আমাদের আমলে। ফলে আমাদের ওপর দায়িত্ব অনেক বেশি। আমরা চাই নির্বাচন কমিশনের ভাবমূর্তি সমুন্নত থাকুক, আরও উচু হোক।
রাজশাহী সিটিতে নির্বাচনী প্রচারণায় খুলনা ও গাজীপুর সিটি মেয়র অংশ নিয়ে আচরণবিধি লঙ্ঘন করছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গাজীপুর সিটি মেয়র এখনও শপথ নেননি এবং খুলনা সিটি মেয়র শপথ নিলেও দায়িত্বভার গ্রহণ করনেনি। তারা মেয়র হিসেবে নির্বাচিত, এ গেজেট হয়েছে। কিন্তু কার্যভার গ্রহণ করেছেন তার কোনও গেজেট হয়নি। কাজেই তারা আচরণবিধি লঙ্ঘন করেননি।
এইচ টি ইমাম বলেন, গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন গুড হয়েছে, আসন্ন তিন সিটি করপোরেশনে (রাজশাহী, বরিশাল ও সিলেট) বেটার নির্বাচন হবে। আমাদের চেষ্টা থাকবে, পর্যায়ক্রমে যেন আরও ভালো হয়।
আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনে নির্বাচন হবে। নির্বাচন নিয়ে কথা বলতে আজ বিকেল সাড়ে ৩টায় সিইসির সভাকক্ষে বৈঠক করে আওয়ামী লীগের প্রতিনিধি দল। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages