যেসব সুপারিশ আসছে, ১৩তম সংসদীয় কমিটির বৈঠক-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 9 August 2018

যেসব সুপারিশ আসছে, ১৩তম সংসদীয় কমিটির বৈঠক-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, বিশেষ রিপোর্ট:
জাতীয় সংসদে গণপূর্ত বিভাগের (পিডব্লিউডি) কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতার উপর গুরুত্ব দিয়েছে সংসদীয় কমিটি। সংসদের যে কোন কাজ শুরুর আগে কমিটির সদস্যদেরকে অবহিত রেখে কাজ শুরু করার সুপারিশ করেছে।
বৃহস্পতিবার (৯ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মোঃ তাজুল ইসলাম চৌধুরী এমপি, নূর-ই-আলম চৌধুরী এমপি, মোছাঃ পঞ্চানন বিশ্বাস এমপি, তালুকদার মোঃ ইউনুস এমপি এবং নাজমুল হক প্রধান এমপি অংশ নেন।
বৈঠকের শুরুতেই শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ যারা ৭৫ এর ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শত্রু ও তাদের দেশি-বিদেশি দোসরদের ষড়যন্ত্রে ঘাতকের বুলেটে নির্মমভাবে নিহত হয়েছেন তাঁদের সকলের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং তাঁদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
এ সময় আসাদ গেট, মানিক মিয়া এভিনিউ গেট এবং মনিপুরিপাড়া গেট দিয়ে সংসদে ঢোকার সময় যাতে সহজভাবে ঢোকা যায় সেজন্য সার্বক্ষণিক ট্রাফিক পুলিশ রাখার সুপারিশ করে কমিটি।
বৈঠকে সংসদের আশেপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে পিডাব্লিউডিকে কার্যকরী ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। এছাড়া সংসদ সদস্যগণের নিকট আগত অতিথিরা যাতে জনে জনে সংসদ সদস্যগণের নিকট মোবাইলে যোগাযোগ করে দেখা করার অনুমতি নিতে না হয় সেজন্য বৈঠকে বিকল্প ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। এছাড়া আগত অতিথিদেরকে সঠিকভাবে চেক করে প্রবেশের অনুমতি প্রদান এবং নির্ধারিত ব্যক্তির সাথে আগত অতিথি দেখা করছেন কি না সে বিষয়টি নিরাপত্তা কর্মীদের মাধ্যমে নিশ্চিত করার ওপর জোর দিতে সার্জেন্ট অ্যাট আর্মসকে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।
সংসদ সদস্য, সদস্য ভবন ও সংসদ ভবনের নিরাপত্তা রক্ষায় সর্বোচ্চ অগ্রাধিকার দিতে সার্জেন্ট অ্যাট আর্মসকে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয় বৈঠকে।
সংসদ সদস্য ও আগত অতিথিদের সংসদে যাতায়াতের সুবিধার্থে চন্দ্রিমা উদ্যান ও বিজয় স্মরনীর কর্নারের গেটটি খোলা রাখার ব্যবস্থা নেয়ার জন্য সার্জেন্ট অ্যাট আর্মসকে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয় বৈঠকে। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages