ভোলায় বিশ্ব অটিজম সচেতন দিবস পালিত। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 2 April 2019

ভোলায় বিশ্ব অটিজম সচেতন দিবস পালিত। একুশে মিডিয়া


মোঃ আরিয়ান আরিফ, ভোলা:>>>
‘‘সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার’’ এই স্লোগানে ভোলায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও নানা আয়োজনে ১২তম বিশ্ব অটিজম সচেতন দিবস-২০১৯ইং পালিত হয়েছে।
আজ মঙ্গলবার (২এপ্রিল) সকাল ১১টার দিকে ভোলা জেলা প্রশাসন, সদর হাসপাতাল, জেলা সমাজসেবা’র আয়োজনে জেলা প্রশাসকের সামনে থেকে বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয় পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. মোকতার হোসেন-পিপিএম সেবা। সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার মীর মো. সাফিন মাহমুদ প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক বলেন, অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করেছেন এবং তা অব্যাহত রয়েছে। অটিস্টিক শিশু শনাক্তকরণ, সেবা প্রদান এবং তাদের মা-বাবা বা যতœদানকারীদের সঠিকভাবে প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে ২০১০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এ ‘সিনাক’ প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে এটিকে ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোলজি এন্ড অটিজম’এ রূপান্তর করা হয়েছে। তাই নিজেদের সচেতনের পাশাপাশি সমাজকেও সচেতন করতে হবে।





একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages