রাবিতে ‘ডেটা জার্নালিজম’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 6 April 2019

রাবিতে ‘ডেটা জার্নালিজম’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) ‘ডেটা জার্নালিজম (উধঃধ ঔড়ঁৎহধষরংস)’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শনিবার সকালে বিভাগের সেমিনার লাইব্রেরিতে সপ্তাহব্যাপি এ কর্মশালার আয়োজন করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানির ডয়েচে ভেলে একাডেমি।
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন ডয়েচে ভেলে একাডেমির ক্রিস্টোফার এবং লরেঞ্জ। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্স ও চতুর্থ বর্ষের ১০ জন শিক্ষার্থী ও ৫ জন শিক্ষক এ কর্মশালায় অংশগ্রহণ করছেন। কর্মশালাটি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।
কর্মশালায় অংশগ্রহণকারী মাস্টার্সের শিক্ষার্থী আলী ইউনুস হৃদয় বলেন, ‘আমাদের কাছে অনেক তথ্য থাকে। তবে সাংবাদিকতার ক্ষেত্রে তথ্যগুলো সঠিকভাবে উপস্থাপন করতে না পারলে পাঠকের আগ্রহ কমতে থাকে। আশা করছি কর্মশালা মাধ্যমে আমরা তথ্যকে পাঠকের কাছে সহজভাবে উপস্থাপনের কৌশল শিখতে পারবো।’
কর্মশালাটি সম্পর্কে বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ-হিল বাকী বলেন, ‘এই কর্মশালার মাধ্যমে কিভাবে বিশাল এবং জটিল ডাটাকে পাঠকের সামনে বেশী ভিজুয়াল করা যায় সেটা বিস্তারিতভাবে জানা যাবে। যা পাঠকে কোন বিষয় সহজে বুঝতে সাহায্যে করবে।




একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages