গাইবান্ধায় গ্রাম আদালত প্রকল্পের অগ্রগতি ও পযালোচনা সভা। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 22 May 2019

গাইবান্ধায় গ্রাম আদালত প্রকল্পের অগ্রগতি ও পযালোচনা সভা। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, গাইবান্ধা প্রতিনিধি:
জেলা পর্যায়ে গ্রাম আদালত প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় শীর্ষক এক বার্ষিক সমন্বয় সভা আজ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ সরকার, ইউরোপীয়ান ইউনিয়ন এবং ইউএনডিপি এর আর্থিক সহায়তায় পরিচালিত বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের সহযোগিতায় বার্ষিক সভায় প্রকল্পের চলমান কার্যক্রমের ধারাবাহিকতায় প্রকল্পভূক্ত জেলার চলমান কার্যক্রমের পর্যালোচনা, বিদ্যমান চ্যালেঞ্জসমূহ ও তা দূরীকরণের সম্ভাব্য উপায়সমূহ এবং স্থানীয় প্রশাসনের নেতৃত্ব ও মনিটরিং এর মাধ্যমে গ্রাম আদালত স্থানীয়করণ বিষয়ে আলোচনা করা হয়।
জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সভায় প্রকল্পভুক্ত উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপ-পরিচালক, স্থানীয় সরকার, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর, জেলা প্রশিক্ষণ পুলের সদস্য বৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বেসরকারি প্রতিষ্ঠান ও সহযোগী বেসরকারী সংস্থা ইএসডিও-এর প্রতিনিধিসহ ৮৩ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।  
জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, মোছাঃ রোখছানা বেগম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, গ্রামে অনেক ছোটখাটো ঘটনা ঘটলেও সাধারণ মানুষ তার প্রতিকার চাইতে থানা বা জেলা আদালতে আসেন যাতে অনেক সময় ও অর্থ ব্যয় হয়।
পক্ষান্তরে গ্রাম আদালতে ২০/৩০ দিনের মধ্যে একটি বিচার নিষ্পত্তি করা যায়। তাই দরিদ্র ও প্রান্তিক এলাকার জনগণ যাতে গ্রাম আদালতের মাধ্যমে কম সময়ে ও কম খরচে তাদের বিরোধ নিষ্পত্তি করতে পারে এ জন্য উপস্থিত সংশি¬ষ্ট সকলকে একসাথে ভূমিকা রাখতে হবে।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages