রাবিতে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান উৎসব - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 25 September 2019

রাবিতে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান উৎসব


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব (আরইউএসসি) এর যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী চতুর্থ জাতীয় বিজ্ঞান উৎসব আগামী শনিবার শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এই মেলার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।
বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডীন্স কমপ্লেক্সে আরইউএসসি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হুসাইন। বিশেষ অতিথি থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।
আরো জানানো হয়, এবারের উৎসবে থাকছে প্রাজেক্ট শো, সায়েন্স অলিম্পিয়াড, ৩ মিনিট প্রেজেন্টেশন, সায়েন্টিফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং কম্পিটিশন ও ৬ডি মুভি প্রদর্শনীসহ মোট ১০ টি ইভেন্ট।
এছাড়াও থাকছে বিজ্ঞানভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতামূলক আয়োজন। বিভিন্ন সেমিনার অলিম্পিয়াড ও অন্যান্য প্রতিযোগিতাগুলো বিশ্ববিদ্যালয়ের ডীন্স কমপ্লেক্স ও বিজ্ঞান ভবনগুলোতে অনুষ্ঠিত হবে।ক্লাবের উপদেষ্টা ও রসায়ন বিভাগের অধ্যাপক তারিকুল হাসান বলেন, ভিশন ২০৪০ সালকে সামনে রেখে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত রাখতে বিজ্ঞান ও প্রযুক্তি চর্চা প্রয়োজন। ভবিষ্যতের বাংলাদেশ গড়তে তরুণ জনগোষ্ঠীকে সঠিক বিজ্ঞান চর্চা করতে হবে।
বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এমন আয়োজন করা হয়েছে।  বিজ্ঞান উৎসবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিবন্ধনের মাধ্যমে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। নিবন্ধন করতে ক্লাবের ওয়েবসাইট (িি.িৎঁংপ.ড়ৎম.নফ/ভংভ) অথবা ক্লাবের বুথে নিবন্ধন করা যাবে বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত ১২ পর্যন্ত। সাধারণ দর্শনার্থীদের জন্য উৎসব উন্মুক্ত থাকবে।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages