সংকটে ‘পাশে নেই’ সুনামগঞ্জের এমপি‘ মন্ত্রীরা ! - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 30 March 2020

সংকটে ‘পাশে নেই’ সুনামগঞ্জের এমপি‘ মন্ত্রীরা !


একুশে মিডিয়া, মুক্তমত রিপোর্ট:
লেখক- সাংবাদিক এনামুল কবির (মুন্না):
প্রানঘাতী করোনা ভাইরাসে স্তব্ধ পুরো বিশ্ব। বিশ্ব জুড়ে মৃত্যুর মিছিলে বাংলাদেশ থেকেও যোগ হয়েছে ৫টি প্রাণ। দেশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৯ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছে অসংখ্য মানুষ। দেশের এমন পরিস্থিতে বিপাকে পড়েছেন ব্যবসায়ী থেকে শুরু করে চাকুরীজিবি এবং খেটে খাওয়া দিন মজুররা। করোনার প্রাদূর্ভাব ঠেকাতে সরকারের পক্ষ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তাই বাসা থেকেই বের হচ্ছেন না অনেকেই। বিশেষ করে হতদরিদ্র দিন মজুরদের সকল ধরনের কাজ বন্ধ রয়েছে।
সূত্র জানিয়েছে, মাসের শেষের দিকে হঠাৎ কর্মপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় পারিশ্রমিকও পায়নি চাকুরীজীবিরা। বিশেষ করে ভাটা পরে ক্ষুদ্র ব্যবসায়ীদের বেচা-কেনায়। কেবল ফার্মেসী ও নিত্য প্রয়োজনীয় মুদি-বাজার ছাড়া বন্ধ হয়ে পরে সকল শ্রেণির দোকান-পাট। একই সাথে কর্মহীন হয়ে পরেন অসংখ্য দিন মজুররা।
এমন পরিস্থিতিতে সরকার কিছুটা এগিয়ে আসলেও চরম সংকটে থাকা অসহায়দের পাশে তেমন ভাবে দেখা যায়নি সুনামগঞ্জের এমপি মন্ত্রীদের। মুখে সচেতনতার বুলি ফুঁটিয়ে যেন মানবতা ও সাহায্যের বিষয়টি এড়িয়ে যেতে চাইছেন তারা।
অন্যদিকে নিজ-নিজ আসনের সাংসদ সদস্যদের দিকেই যেন চেয়ে আছেন হতদরিদ্র বাসীন্দারা।
সূত্র জানায়, সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন,২ আসনের জয়া সেনগুপ্তা, ৩ আসনের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান,৪ আসনে অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, ৫ আসনে মহিবুল রহমান মানিক।
করোনা আতঙ্ক শুরু হবার পর তারা কোথায় আছেন সাধারণ মানুষ তা জানে না। সুনামগঞ্জের সাধারণ মানুষ বলছেন এমন দুঃসময়ে জনপ্রতিনিধিদের আমাদের পাশে চাই। কিন্তু এই সংকটে ত্রান, ঔষধ নিয়ে মানুষের পাশে দাড়াবেন এই আশা ব্যক্ত করছেন সাধারণ জনগণ।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages