কালীগঞ্জে বাল্য বিয়ের ৫ দিন পার হলেও রেহাই পেলো না বর ও কনে পক্ষ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 13 March 2020

কালীগঞ্জে বাল্য বিয়ের ৫ দিন পার হলেও রেহাই পেলো না বর ও কনে পক্ষ


একুশে মিডিয়া, ঝিনাইদহ প্রতিনিধি: 
গত ৫ দিন আগে গোপনে বাল্যবিয়ে দিয়েও রক্ষা পেলোনা বর কনে পক্ষ। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে উভয়পক্ষকে জরিমানার আওতায় আনা হয়েছে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ কালীগঞ্জের মালিয়াট ইউনিয়নের বেথুলী দাসপাড়ায়। আদালতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি ভুপালী সরকার জানান, গত ৫ দিন আগে গোপনে উপজেলার বেথুলী দাসপাড়ার বিপুল দাসের ৭ম শ্রেণী পড়–য়া মেয়ের সাথে একই উপজেলার বারবাজার ফুলবাড়ি গ্রামের স্বরজিত দাসের ছেলে সাগর দাসের বিয়ে দেন। কোন কিছু তোয়াক্কা না করে উভয়পক্ষ কনের বাবার বাড়ি বেথুলী গ্রামে অবস্থান করছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে ঘটনাস্থলে পৌছান। এরপর উভয় পক্ষকে বাল্যবিয়ের কূফল সম্পর্কে বোঝান। পরে বরের বাবাকে ২০ হাজার টাকা এবং কনের বাবাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অনাদায়ে উভয়কে ১৫ দিনের জেল ঘোষনা করা হয়। সাথে সাথে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বর ও কনেকে পৃথক রাখার ব্যাপারে অভিভাবকদের অঙ্গিকার করানো হয়।
এ সময় স্থানীয় পুলিশ ক্যাম্পের এ এস আই শামছুল আলম, ইউপি সদস্য রবিউল ইসলামসহ ওই গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।






একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages